×

সারাদেশ

গরম খিচুড়ির পাতিলে পড়ে শিশুর মৃত্যু

Icon

মেলান্দহ (জামালপুর) প্রতিনিধি

প্রকাশ: ২২ মার্চ ২০২৪, ১২:৩৫ পিএম

গরম খিচুড়ির পাতিলে পড়ে শিশুর মৃত্যু

ইফতারে খিচুড়ি রান্নার জন্য প্রস্তুতি হিসেবে পানি গরম করা হয়েছিল। এর পাশেই খেলছিল সাড়ে তিন বছরে শিশু মো. আদনান হাবিব। খেলার একপর্যায়ে হঠাৎ ফুটন্ত গরম পানির পাতিলে পড়ে যায় সে। পাঁচ দিন চিকিৎসাধীন থাকার পর  বুধবার (২০ মার্চ) রাত সাড়ে ৯টায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়।

বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল ১০টায় আদনানের দাফন হয়েছে।

শুক্রবার (১৫ মার্চ) বিকেলে মেলান্দহ উপজেলার ঘোষেরপাড়া ইউনিয়নের পশ্চিম ঘোষেরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। শিশু আদনান হাবিব ওই এলাকার মো. লেমান মিয়ার ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, রমজানের দ্বিতীয় রোজায় মসজিদে ইফতার দেয়ার জন্য খিচুড়ি রান্না করছিল পরিবারের সদস্যরা। খিচুড়ি রান্নার জন্য গরম পানি করে রেখেছিল পাতিলে। আদনান হাবিবসহ কয়েকজন শিশু খেলছিল। খেলার একপর্যায়ে আদনান হাবিব গরম পানির পাতিলের মধ্যে পড়ে যায়। এতে শরীরের বেশিরভাগ অংশ পুড়ে যায় আদনানের। পরে জামালপুর সদর হাসপাতালে ভর্তি করলে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে ঢাকায় রেফার করা হয়। পরে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়।

নিহতের পরিবারের সদস্যরা বলেন, আদনানের শরীরের বেশিরভাগ অংশ পুড়ে গেছে। গতকাল আদনান অনেকটা সুস্থ বোধ করে। সে কথাও বলেছে। রাতে একটু মায়ের বুকের দুধও খেয়েছে। পরে কী হলো জানি না, সাড়ে ৯টা দিকে সে মারা গেল। 

এ বিষয়ে মেলান্দহ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহমেদ  বিশয়টি নিশ্চিত করে বলেন, নিহতের পরিবার তার ময়নাতদন্ত না করার জন্য আবেদন করেছিল। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App