×

সারাদেশ

ভূয়া সিআইডি গ্রেপ্তার

ছবি ও ভিডিও প্রকাশের ভয় দেখিয়ে প্রতারণা করতো নয়ন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মার্চ ২০২৪, ০৫:২৩ পিএম

ছবি ও ভিডিও প্রকাশের ভয় দেখিয়ে প্রতারণা করতো নয়ন

ছবি: সংগৃহীত

গাজীপুর জেলার কালিয়াকৈর থানা এলাকায় অভিযান চালিয়ে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেপ্তারিকৃত ব্যক্তির নাম- মো. মোশারফ হোসেন নয়ন (৩০)। প্রতারণার অভিযোগে গতকাল (বুধবার ২০ মার্চ) রাতে সিআইডির সাইবার পুলিশ সেন্টারের (সিপিসি) একটি দল তাকে গ্রেপ্তার করে।

সিআইডি বলছে, গ্রেপ্তারকৃত ব্যক্তি ভুয়া সিআইডি পরিদর্শক পরিচয়ে অসংখ্য নারীর সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থেকে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। এক পর্যায়ে সুযোগ বুঝে মিথ্যা প্রেমের সম্পর্ক গড়ে তোলা নারীদের নানা প্রলোভনের ফাঁদে ফেলে তাদের একান্ত ব্যক্তিগত ছবি সংগ্রহ করে তা প্রকাশের ভয় দেখিয়ে অর্থ আদায় করে প্রতারণা করে থাকে। 

বৃহস্পতিবার (২১ মার্চ) সিআইডির বিশেষ পুলিশ সুপার (এসএসপি) রেজাউল মাসুদ বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, সিআইডির সাইবার পুলিশ সেন্টার (সিপিসি) প্রতিষ্ঠালগ্ন থেকে ফেসবুক পেইজ, হটলাইন নাম্বার ও ইমেইলের মাধ্যমে ভুক্তভোগীদের কাছ থেকে সাইবার সংক্রান্ত যে কোনো অভিযোগ পেলে তা তদন্ত সাপেক্ষে অভিযান পরিচালনা করে থাকে। এরই ধারাবাহিকতায় সিআইডি প্রধান অ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল মোহাম্মদ আলী মিয়ার নির্দেশনায় সাইবার টিমের একটি চৌকস দল বুধবার ভুয়া সিআইডি পরিদর্শকের ছদ্মবেশ ধারণ করে অসংখ্য নারীর সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলা প্রতারক মো. মোশারফ হোসেন ওরফে নয়নকে গাজিপুর জেলার কালিয়কৈর থানা এলাকা থেকে গ্রেপ্তার করে।

আরো পড়ুন: বিটিসিএলের সাবেক কর্মকর্তার ১২ বছরের কারাদণ্ড

নারীদের সঙ্গে মিথ্যা প্রেমের সম্পর্ক গড়ে তুলে নানা প্রলোভনে তাদের একান্ত ব্যক্তিগত ছবি সংগ্রহ করে তা প্রকাশের ভয় দেখিয়ে অর্থ আদায়ই ছিলো তার কাজ। একজন ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে সিআইডি সাইবার পুলিশ সেন্টার বিষয়টি অনুসন্ধান করে প্রতারক নয়নকে শনাক্ত করে আটক করা হয়। 

এ সময় তার কাছে থেকে ২টি মোবাইল ফোন, ১টি সিআইডির জ্যাকেট সদৃশ্য জ্যাকেট, ১টি ওয়াকিটকি, ১টি নকল পিস্তল সদৃশ্য গ্যাস লাইটার, ১টি সিআইডির ভূয়া আইডিকার্ড ও ১টি জাতীয় পরিচয় পত্র উদ্ধার করা হয়। 

এসএসপি রেজাউল মাসুদ আরো বলেন, নয়নের স্মার্টফোনে অসংখ্য মেয়ের আপত্তিকর ভিডিও ফুটেজ ও ছবি পাওয়া যায়। উক্ত ছবি ও ফুটেজের ব্যাপারে অভিযুক্ত প্রতারক প্রাথমিকভাবে স্বীকারোক্তি দিয়েছে। 

এ বিষয়ে পল্টন মডেল থানায় পর্নোগ্রাফি ও সাইবার নিরাপত্তা আইনে মামলা হয়েছে। এছাড়াও এ ধরণের প্রতারণার শিকার হলে এই মোবাইল নাম্বারে- ০১৩২০০১০১৪৮ ও মেইলে- [email protected] যোগাযোগের জন্য অনুরোধ জানান সিআইডি কর্মকর্তা রেজাউল মাসুদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App