×

সারাদেশ

দাউদকান্দি ভূমি অফিসের সবজি বাগান

Icon

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি

প্রকাশ: ১৮ মার্চ ২০২৪, ০৪:৪৫ পিএম

দাউদকান্দি ভূমি অফিসের সবজি বাগান

ভূমি অফিসের সামনে পরিত্যক্ত জায়গা। একটা সময় বৃষ্টির পানি ও ময়লা আবর্জনা জমে মশার আবাসস্থল ছিল। সেখানে এখন শোভা পাচ্ছে শাক সবজি ও ফুলের বাগান। ফুল আর সবজির আবাদ দেখে সেবা নিতে আসা লোকজনের অনেকেই মুগ্ধ। দৃষ্টিনন্দন এই কাজটি করেছেন কুমিল্লার দাউদকান্দি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. জিয়াউর রহমান।

এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন ঘোষণায় ভূমি অফিসের পরিত্যক্ত জায়গাটি শোভাবর্ধনের জন্য উদ্যোগ গ্রহণ করেন সহকারী কমিশনার (ভূমি) মো. জিয়াউর রহমান। নিজ উদ্যোগে এবং কর্মচারীর সহযোগিতায় গড়ে তুলেন সবজি বাগান। বাগানটিতে টমেটো, বেগুন, স্ট্রেবেরী, কুমড়ো, লাউ, লেটুস পাতা, বরবটিসহ প্রায় ১৫ প্রজাতির সবজি রয়েছে। পাশাপাশি শোভাবর্ধক বিভিন্ন পাতাবাহার গাছ ও ফুলের চারা রোপনের প্রস্তুতি চলছে।

আরো পড়ুন: ঝালকাঠিতে ২ ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা

এ ভালো উদ্যোগের ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) জিয়াউর রহমান বলেন, আমার কাছে মনে হয় কাজের পরিবেশটা খুবই গুরুত্বপূর্ণ। সরকারি অফিসগুলোতে বিশেষ করে ভূমি অফিসে অনেক সেবা গ্রহীতা আসেন। তখন তাদের সেবা নিতে অপেক্ষা করতে হয়। সেবা গ্রহীতাদের অপেক্ষা যেন ক্লান্তিকর না হয় এই জন্য পরিবেশটা সুন্দর হওয়া খুব জরুরি।

তিনি আরো বলেন, এখন পরিবেশটা সুন্দর হয়েছে। সাবেক ইউএনও মহিনুল হাসান স্যারের আন্তরিকতা ও সহযোগিতায় এই সুন্দর পরিবেশ তৈরী হয়েছে। হাজারো কাজের মধ্যে ব্যস্ত, ক্লান্তিকর দিনে যখনই বাগানের দিকে তাকাই, সব ক্লান্তি দূর হয়ে যায়। মনকে সতেজ ও প্রফুল্ল রাখতে আসলেই গাছের বিকল্প নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App