×

সারাদেশ

লালমনিরহাটে মায়ের তরী লোকসংগীতের অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী

Icon

রবিউল ইসলাম বাবুল, লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ: ০৭ মার্চ ২০২৪, ০৮:২৮ পিএম

লালমনিরহাটে মায়ের তরী লোকসংগীতের অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী

লালমনিরহাটের আদিতমারী উপজেলার মায়ের তরী সংগঠনের আয়োজনে লোকসংগীতের অনুষ্ঠান আদিতমারী সরকারী স্কুল এ্যান্ড কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। 

বৃহস্পতিবার (৭ মার্চ) বিকেল ৩ টায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পায়রা উড়িয়ে দুইদিন ব্যাপী এ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। 

পরে তিনি লোকসংগীতের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য কালে তিনি বলেন, লোকসংগীত আমার প্রাণের সঙ্গে মিশে আছে। দেশের যেখানেই এ ধরণের অনুষ্ঠান হয় আমি ছুটে যাই মা ও মাটির টানে তা উপভোগ করার জন্য। সেই অনুযায়ী এখানে তার ব্যতিক্রম হয়নি শত ব্যস্ততার মধ্যেও মায়ের তরী সংগঠনের কার্যক্রম ও গান শোনার জন্য সংগঠনটির আহবানে ছুটে এসেছি উত্তর জনপদের জেলা লালমনিরহাটের আদিতমারীতে। 

তিনি গান শুনে সংগঠনটির মায়ের তরী আদিতমারী প্রতিষ্ঠাতা উপজেলার কাচারী বাজার এলাকার কৃতি সন্তান সুজন কুমার বেদের ভূয়সী প্রশংসা করেন। 

আরো পড়ুন: মুক্তিযোদ্ধা আব্দুর রউফ ও মুনসুর আলীর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- সাবেক সমাজকল্যাণ মন্ত্রী ও লালমনিরহাট আদিতমারী কালীগঞ্জ-২ সংসদীয় আসনের সংসদ সদস্য নুরুজ্জামান আহমেদ এমপি। ৭১"এর ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সভাপতি শাহরিয়ার কবির। সাবেক বিচারপতি, বীর মুক্তিযোদ্ধা শামসুদ্দিন চৌধুরী মানিক, সভাপতি মা" ওয়েরা সেথের বিশিষ্ট লেখক ও লোকসংগীত গবেষক ও প্রতিষ্ঠাতা মায়ের তরী। 

অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন- বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, রংপুর রেঞ্জার উপ-মহাপুলিশ পরিদর্শক আব্দুল বাতেন লালমনিরহাট জেলা প্রশাসক, মোহাম্মদ উল্যাহ, প্রফেসর ড. মোজাম্মেল হক অর্থনীতিবিদ প্রতিষ্ঠাতা উত্তর বাংলা কলেজ। লালমনিরহাট পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, আদিতমারী উপজেলা আ.লীগের সভাপতি মহাম্মদ আলী, সাধারণ সম্পাদক রফিকুল আলম বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ মোল্লা, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিজান, লালমনিরহাট পৌর মেয়র রেজাউল করিম স্বপন, আদিতমারী সরকারী জি এস স্কুল এন্ড কলেজর প্রশাসনিক প্রধান শওকাত আরা সিদ্দিকা,  যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি  রবিউল ইসলাম বাবুল স্বেচ্ছাসেবক লীগ কৃষকলীগ ছাত্রলীগ নেতৃবৃন্দ ও আমন্ত্রিত সুধীজন। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App