×

সারাদেশ

সংখ্যালঘু পরিবারে নির্যাতনের পর জমি দখলের অভিযোগ

Icon

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

প্রকাশ: ০৭ মার্চ ২০২৪, ০১:১৮ পিএম

সংখ্যালঘু পরিবারে নির্যাতনের পর জমি দখলের অভিযোগ

ছবি: ভোরের কাগজ

বরিশালের বাকেরগঞ্জে সংখ্যালঘু একটি পরিবারের উপর নির্যাতনের পর জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী পরিবার এ ঘটনার বিচারের দাবিতে বুধবার বিকেলে বাকেরগঞ্জ জার্নালিস্ট ক্লাবে এক সংবাদ সম্মেলন করেন। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী সুশান্ত সাহা। 

তিনি বলেন, ভরপাশা মৌজার ১৪৮৭ ও ১৪৮৬ দাগে ১ একর ২২ শতাংশ জমি এসএসএ ও বিএসএ রেকর্ডে আমাদের মালিকানা থাকলেও আমরা ভোগদখলের ক্ষেত্রে বাধাপ্রাপ্ত হই। বিবাদমান ৩২ শতাংশ জমির দখল বুঝে পেতে আমরা আদালতে মামলা করি। এ মামলা নিম্ন আদালতে খারিজ করে দেয়ায় উচ্চ আদালতে পুনরায় আবার উচ্ছেদ মামলা দায়ের করি যা এখনো চলমান আছে। উচ্চ আদলতে উচ্ছেদ মামলা থাকার পরেও বুধবার সকালে বাকেরগঞ্জ পৌরসভার ৫ নং ওয়ার্ডের হাবিব খান ও লুৎফার খানের নেতৃত্বে শতাধিক স্থানীয় সন্ত্রাসী বিবাদমান জমিতে বাউন্ডারি ওয়াল নির্মাণ কাজ শুরু করে। এ সময় বাধা দিলে আমার ছোট ভাইয়ের স্ত্রী নুপুর, আমার মা গীতা রানী সাহা ও আমার কাকাতো ভাই মিঠুনকে তারা অতর্কিত হামলা চালিয়ে রক্তাক্ত জখম করে। দিনের আলোয় বাউন্ডারি ওয়াল নির্মাণ কাজ শুরু করলেও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কোনো সহায়তা করা হয়নি । আমরা এ ঘটনায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। অন্যদিকে বুধবার সকালে অভিযুক্ত হাবিব খান ও লুৎফর খান দখলকৃত জমির ক্রয় সূত্রে মালিকানা দাবি করে পৃথক একটি সংবাদ সম্মেলন করেছে।

আরো পড়ুন: বাকেরগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

এ ঘটনায় বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ সাইফুর রহমান জানান, বিষয়টি আমার নজরে আসছে। আমি ওসিকে নির্মাণকাজ বন্ধের নির্দেশ দিয়েছি।

বাকেরগঞ্জ থানার ওসি আফজাল হোসেন জানান, বিবাদমান জমিতে নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App