×

সারাদেশ

চৌগাছায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন যারা

Icon

চৌগাছা যশোর থেকে

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:৪৪ পিএম

চৌগাছায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন যারা

আসন্ন উপজেলা নির্বাচনকে সামনে রেখে যশোরের চৌগাছায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সম্পাদকসহ হেভি ওয়ট প্রার্থীরা নির্বাচনী মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন। এ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতিক না থাকায় প্রার্থীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। তবে নির্বাচনে বিরোধী দলের অংশগ্রহণে দলীয় নির্দেশনা এখন পর্যন্ত নেই বলে জানিয়েছেন উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক এম এ সালাম।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী আগামী ১১ মে (সম্ভাব্য) দ্বিতীয় ধাপে চৌগাছা উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হবে।

আসন্ন নির্বাচনে নৌকা প্রতিকের বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য বিশিষ্ট শিক্ষানুরাগী অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান এবারও উপজেলা চেয়ারম্যান প্রার্থী। গত ৫ বছর জনগণের প্রতি ভালোভাবে দায়িত্ব পালন করেছেন দাবি করে অধ্যক্ষ মোস্তানিছুর এবারও বিজয় আশা করেন। 

উল্লেখ্য, চৌগাছা পৌর মেয়রসহ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন সংগঠনের নিঃস্বার্থ নেতা কর্মী এবং বিরোধী দলের একটা বড় অংশের ভোটে গতবার তিনি নির্বাচিত হয়েছিলেন। সেই একই কারণে তিনি আবারও উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হবেন বলেই মনে করছেন রাজনৈতিক বোদ্ধারা।

এদিকে আওয়ামী রাজনীতিতে ৫৬ বছরের নেতা হিসেবে পরিচিত বর্তমান উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান এবার শক্ত প্রার্থী। বিভিন্নভাবে আলোচিত এবং দুবার (২০০৯-২০১৯) উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন করা এসএম হাবিবের উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনে নিজ হাতে তৈরি নেতা-কর্মী বাহিনী রয়েছেন। তাই নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী।

অন্যদিকে নিজেকে নিয়ে বিভিন্ন অপপ্রচারকে মিথ্যা দাবি করে ১ নং ফুলসারা ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধূরী নিজেকে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বলে দৃঢ়ভাবে ঘোষণা দিয়েছেন। উপজেলা আওয়ামী লীগের বৃহৎ অংশের নেতৃত্বে থাকা এই নেতাও নির্বাচনে জয়লাভে আশাবাদী।

এছাড়া যশোর জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ হারুন অর রশিদ এবং চৌগাছা উপজেলার দুবারের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহ্বায়ক দেবাশীষ মিশ্র জয় নিজেদেরকে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বলে জানিয়েছেন। উল্লেখ্য ২০১৯ সালের নির্বাচনে ড. মোস্তানিছুর রহমান ৫৬ হাজার ৮’শ ৩৮টি এবং এস এম হাবিবুর রহমান ৩৫ হাজার ৫’শ ২৬ ভোট পেয়েছিলেন।

অপরদিকে উপজেলা ভাইস চেয়ারম্যান হিসেবে উপজেলা আওয়ামী লীগের সদস্য ও চৌগাছা বাস মালিক সমিতির সভাপতি জসিম উদ্দিন এবং চৌগাছা সদর ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক শামীম রেজা বিভিন্ন মাধ্যমের প্রচারে শীর্ষে রয়েছেন। গতবারও উপজেলা ভাইস চেয়ারম্যান নির্বাচনে তারা প্রার্থী হয়ে ছিলেন। এছাড়া পৌর কাউন্সিলর সিদ্দিকুর রহমানসহ আরো কয়েকজন ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রচারণা চালাচ্ছেন। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে বর্তমান ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপিসহ নাসিমা খাতুন এবং সাবেক ভাইস চেয়ারম্যান আকলিমা টুটুলসহ বেশ কয়েক জনের নাম শোনা যাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App