×

সারাদেশ

সিংগাইরে সকল ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

Icon

মাসুম বাদশাহ, সিংগাইর (মানিকগঞ্জ)

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৩৩ পিএম

সিংগাইরে সকল ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

সিংগাইর উপজেলা চত্বরে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানান মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য দেওয়ান জাহিদ আহমেদ টুলু। ছবি: ভোরের কাগজ

মানিকগঞ্জের সিংগাইরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে প্রথম ভাষা শহীদ মোহাম্মদ রফিক উদ্দিন আহমদসহ সকল ভাষা শহীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য দেওয়ান জাহিদ আহমেদ টুলুসহ জেলা ও উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন সামাজিক, ব্যবসায়ী ও রাজনৈতিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ।

বুধবার (২১ ফেব্রুয়ারি) বেলা ১১ টার দিকে উপজেলা বলধারা ইউনিয়নে রফিক নগরে রফিক উদ্দিন আহমেদের নিজ বাড়িতে নির্মিত শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন তারা। 

পরে রফিক মঞ্চে জেলা প্রশাসনের আয়োজনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা প্রশাসক রেহেনা আক্তারের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসুর সার্বিক ব্যবস্থাপনায় এবং বলধারা ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাজী আব্দুল মাজেদ খানের সার্বিক সহযোগিতায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় এমপি দেওয়ান জাহিদ আহমেদ টুলু। 

আরো পড়ুন: মাতৃভাষা দিবসে হিন্দি গান বাজিয়ে নৃত্য! সমালোচনার ঝড়

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট গোলাম মহিউদ্দিন, জেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার তোবারক হোসেন লুডু, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শারমিন আক্তার ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. হাবিবুল বাশার চৌধুরীরসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারী এবং সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।

এর আগে, রাত ১২ টা ১ মিনিটে উপজেলা পরিষদ চত্বরে নির্মিত শহীদ মিনারেও পুস্পার্ঘ অর্পণ করে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এমপি, জেলা ও উপজেলা প্রশাসন, সিংগাইর প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ, মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন সামাজিক, ব্যবসায়ী ও রাজনৈতিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ। এছাড়াও পর্যায়ক্রমে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান , উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও), উপজেলা সহকারি কমিশনার (ভূমি), সিংগাইর থানা পুলিশ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পল্লী বিদ্যুৎ অফিস এবং ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন। 

আরো পড়ুন: হাতীবান্ধায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

এসময় আরো উপস্থিত ছিলেন- উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মো. ইসমাইল হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আহাদি হোসেন, সমাজ সেবা কর্মকর্তা মঞ্জুরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আব্দুল মাজেদ খান, আওয়ামী লীগ যুগ্ম-সম্পাদক সায়েদুল ইসলাম, ইউপি চেয়ারম্যান রমজান আলী, শওকত হোসেন বাদল, ইঞ্জিনিয়ার শাহাদাৎ হোসেন, আবুল হোসেন ও জাহিদুল ইসলাম ভূইয়াসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এছাড়াও সকালে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সিংগাইর পৌর মেয়র আবু নাঈম মুহাম্মদ বাশার, আওয়ামী লীগ ও বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App