×

সারাদেশ

মেঘনায় সরকারি জলাশয়ের পানি নিষ্কাশনে কয়েক শতাধিক মানুষের ভোগান্তি

Icon

মেঘনা (কুমিল্লা) প্রতিনিধি

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:৪২ পিএম

মেঘনায় সরকারি জলাশয়ের পানি নিষ্কাশনে কয়েক শতাধিক মানুষের ভোগান্তি

কুমিল্লা মেঘনা উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের মির্জানগর গ্রামের পশ্চিম পাশে দীর্ঘদিনের ঐতিহ্যবাহী কয়েক বিঘা জমির ওপর একটি সরকারি জলাশয় রয়েছে। এ জলাশয় ব্যবহার করছে এলাকার কয়েক শতাধিক মানুষ। আর এদিকে মানুষের ভোগান্তিকে তোয়াক্কা না করে এ জলাশয়ের পানি নিষ্কাশন করছে উপজেলা প্রশাসন। এতে অসন্তুষ্টি প্রকাশ করেছে জলাশয়ের পার্শ্ববর্তী কয়েক গ্রামের বাসিন্দা। 

স্থানীয় বাসিন্দা মোহাম্মদ শাকিলসহ এলাকার কয়েকজন ব্যক্তি জানায়, আশে-পাশে কোন নদী না থাকায় একমাত্র পানির উৎস এ জলাশয়টি। এর পানি পার্শ্ববর্তী কয়েক গ্রামের লোকজন দীর্ঘদিন ধরে গোসল ও রান্নাসহ দৈনন্দিন কাজে ব্যবহার করে আসছে। যদি এ পানি নিষ্কাশন করা হয় তাহলে কয়েক গ্রামের লোকজন অনেক ভোগান্তির শিকার হবে। আবার কেউ বলছে কর্তা ব্যক্তিদের নির্দেশেই মাছ ধরার জন্য জলাশয়ের পানি নিষ্কাশন করা হচ্ছে।

আরো পড়ুন: ইউটিউবার পিনাকী ভট্টাচার্যসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাসনিম আক্তারের কাছে জানতে চাইলে তিনি বলেন, এটা সরকারি পুকুর। ওটা আমাদের ইউনিয়ন তফসিল অফিস করতেছে অর্থাৎ আমাদের রাজস্বই করতেছে। আমার ও ইউএনও স্যারের নির্দেশে পানি নিষ্কাশন করা হচ্ছে। সবাই মিলে আগামীকাল (বুধবার) মাছ ধরতে যাবো। আর এটা নিয়ে যদি এলাকাবাসীর সমস্যা বা মাছ ধরার জন্য পানি নিষ্কাশন করা হচ্ছে মনে হয় তাহলে মেশিন ভাড়ার খরচটা দিলে পুনরায় জলাশয় পানি দিয়ে ভরে দিবো।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রেনু দাস ভোরের কাগজকে বলেন, আমি এ বিষয়ে কিছু জানি না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App