×

সারাদেশ

বাবুগঞ্জে ভোরের কাগজ পত্রিকার ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

Icon

শফিকুল ইসলাম, বাবুগঞ্জ (বরিশাল)

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৩:৩৯ পিএম

বাবুগঞ্জে ভোরের কাগজ পত্রিকার ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বরিশালের বাবুগঞ্জে আলোচনা সভা ও কেক কেটে দৈনিক ভোরের কাগজ পত্রিকার ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। 

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় বাবুগঞ্জ উপজেলা প্রেসক্লাব হল রুমে কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে ভোরের কাগজের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। 

অনুষ্ঠান সঞ্চালনা করেন ভোরের কাগজ পত্রিকার বাবুগঞ্জ উপজেলা প্রতিনিধি শফিকুল ইসলাম। 

প্রতিষ্ঠাবার্ষিকীর বর্ণাঢ্য আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান এস এম খালেদ হোসেন স্বপন। 

বাবুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জহিরুল হাসান অরুণের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বাবুগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুব্রত বিশ্বাস দাস। 

আরো পড়ুন: জয়পুরহাটে হত্যা মামলায় মা-ছেলেসহ ৫ জনের ফাঁসি

অতিথিদের মধ্যে আরো উপস্থিত ছিলেন- বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মাসুদ করিম লাভলু, প্রেসক্লাব সাবেক সভাপতি মো. শাহজাহান খান, উপজেলা আওয়ামী লীগের সহ প্রচার  সম্পাদক শামীম খান, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আরিফ হোসেন নয়ন, সাংবাদিক সাইফুল রহিম (সহকারী অধ্যাপক), আবদুল্লাহ আল মামুন, এ কে এম জিয়াউল হক, মোহাম্মাদ আলী, মো. আরিফুর রহমান, মো. আল-আমিন, মো. নুরে আলম, উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকসহ সুশীল সমাজের ব্যক্তিবর্গ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম খালেদ হোসেন স্বপন বলেন, মুক্তিযুদ্ধের স্বপক্ষে ও অসাম্প্রদায়িক চেতনাকে ধারণ করে ১৯৯২ সালের ১৫ ফেব্রুয়ারি শুরু হয়েছিল জাতীয় দৈনিক ভোরের কাগজের পথচলা। 

সেই চেতনা লালন করে আজো অবিচল সংগ্রাম করছে ভোরের কাগজ পত্রিকাটি। নানা অন্যায়-অবিচারের সঙ্গে আপসহীন অবস্থান ও দেশের স্বার্থ এবং শান্তি সমৃদ্ধির পক্ষে সুদৃঢ় অবস্থানের কারণে পাঠকের কাছে ভোরের কাগজ নানা প্রতিকূলতার মধ্য দিয়ে এখনো আলাদা সম্মান ও গুরুত্বের স্থানে রয়েছে। 

ভোরের কাগজের দীর্ঘ পথচলায় জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্তের গুরুত্বপূর্ণ ভূমিকারও প্রশংসা করেন পাঠক ও উপস্থিত অতিথিরা।

আরো পড়ুন: পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা, স্বামী গ্রেপ্তার

পরে আলোচনা সভা শেষে কেক কাটা উৎসবে মিলিত হন ভোরের কাগজের পাঠক ও সাংবাদিকসহ অতিথি বৃন্দ।

বিশেষ অতিথি বাবুগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুব্রত বিশ্বাস দাস বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনা, গণতান্ত্রিক অভিযাত্রা ও মুক্তবুদ্ধির চর্চাকে মূলমন্ত্র হিসেবে ধারণ করে ৩১ বছর পেরিয়ে ৩২ বছরে পদার্পণ করেছে মুক্ত প্রাণের প্রতিধ্বনি স্লোগানে এগিয়ে চলা পাঠকপ্রিয় দৈনিক ভোরের কাগজ। 

তিনি আরো বলেন, বাংলাদেশের অন্যতম গণমাধ্যম ব্যক্তিত্ব জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্তের দৃঢ় সংকল্প আর দূরদর্শী নেতৃত্বে ভোরের কাগজ এগিয়ে যাচ্ছে স্বমহিমায়।

দেশের ক্রান্তিকালে ভোরের কাগজ মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে ভবিষ্যতেও সামনে এগিয়ে যাবে এমন প্রত্যাশা করেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App