×

সারাদেশ

চট্টগ্রামে হকার-পুলিশ সংঘর্ষ, চসিকের ৩ গাড়ি ভাংচুর

Icon

চট্টগ্রাম অফিস

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:২৬ পিএম

চট্টগ্রামে হকার-পুলিশ সংঘর্ষ, চসিকের ৩ গাড়ি ভাংচুর

চট্টগ্রাম নগরীর নিউমার্কেট এলাকায় ফুটপাত থেকে হকার উচ্ছেদ করতে গিয়ে সিটি কর্পোরেশন কর্মকর্তা-কর্মচারী ও পুলিশের সঙ্গে হকারদের প্রায় ঘন্টাব্যাপী সংঘর্ষ হয়েছে। এসময় বিক্ষুব্ধ হকাররা সিটি কর্পোরেশনের ৩ টি গাড়ি ভাংচুর ও সড়ক অবরোধ করেছিল। 

সোমবার (১২ ফেব্রুয়ারি) বেলা সাড়ে তিনটা থেকে প্রায় এক ঘণ্টারও বেশি সময় ধরে এ সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া চলে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড টিয়ারগ্যাস ছুড়তে বাধ্য হয়। 

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গত ৮ ফেব্রুয়ারি চট্টগ্রাম সিটি কর্পোরেশন ভ্রাম্যমান আদালত ও মেট্রোপলিটন পুলিশের সহায়তায় নিউমার্কেট, ষ্টেশন রোড, কোতোয়ালী মোড়, জুবিলী রোডের আমতলা পর্যন্ত রাস্তা ও ফুটপাত থেকে হকারদের উচ্ছেদ করেছিল। কিন্তু এই উচ্ছেদের ৪ দিন পার না হতেই হকাররা আবার ফুটপাতে বসে যায়। 

আরো পড়ুন: অস্ত্রসহ আসা ২২ রোহিঙ্গা তিনদিনের রিমান্ডে

এর মধ্যে সোমবার বেলা আনুমানিক সাড়ে তিনটার দিকে সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা পুলিশের সহায়তায় এসব হকারদের উচ্ছেদ করতে গেলে হকাররা উত্তেজিত হয়ে পড়ে। একপর্যায়ে তারা বিক্ষোভ মিছিল করে উচ্ছেদকারীদের প্রতি তেড়ে আসে এবং সিটি কর্পোরেশনের তিনটি গাড়ি ভাংচুর করে। এ সময় পুলিশ এসব হামলাকারীদের নিয়ন্ত্রণ করতে প্রথমে ধাওয়া দেয়, কিন্তু তাতে কাজ না হলে কয়েক রাউন্ড টিয়ার গ্যাসের সেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।  

এসময় ওই এলাকায় যানবাহন চলাচলও বন্ধ হয়ে যায় প্রায় ঘন্টাখানেকের জন্য। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় নিউমার্কেট, ষ্টেশন রোড ও জুবিলী রোডে বেশ কিছু সময় ধরে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App