×

সারাদেশ

নদী খননে গ্যাস লাইন ফুটো

২৪ ঘণ্টা পরেও কাজ শুরু করতে পারেনি কর্তৃপক্ষ

Icon

তিলক রায় টুলু, পূর্বধলা থেকে

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৩:৫৩ পিএম

২৪ ঘণ্টা পরেও কাজ শুরু করতে পারেনি কর্তৃপক্ষ

সোয়াই নদী খনন কালে গৌরীপুর উপজেলার ডেংগা পূর্বপাড়া এলাকায় ভেকু দিয়ে মাটি কাটার সময় নীচে থাকা গ্যাস লাইনের পাইপ ফুটো হয়ে যাওয়ার ২৪ ঘণ্টা পরেও কাজ শুরু করতে পারেনি তিতাস গ্যাস কর্তৃপক্ষ। এদিকে সকাল থেকে উৎসুক জনতা ঘটনাস্থলে ভীড় করছে। 

শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিকেল ৪ টার সময় ভেকু দিয়ে সোয়াই নদী খনন কালে গৌরীপুর উপজেলার ডেংগা এলাকায় মাটির নিচে থাকা গ্যাস লাইনের পাইপ ফুটো হয়ে যায়। এ সময় বিকট শব্দে অনবরত গ্যাস বের হতে থাকে। ফলে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়।

আরো পড়ুন: পাথরঘাটায় টমটম ইজিবাইক সংঘর্ষে প্রাণ গেল নারীর

আতঙ্কগ্রস্ত সাধারণ মানুষ জরুরী সেবা ৯৯৯, ফায়ার সার্ভিস, নেত্রকোনা পানি উন্নয়ন বোর্ড, গৌরীপুর থানা, পূর্বধলা ও গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও তিতাস গ্যাস কর্তৃপক্ষকে অবহিত করে।

খবর পেয়ে নেত্রকোনা পানি উন্নয়ন বোর্ডেও নির্বাহী প্রকৌশলী সারোয়ার জাহান, পূর্বধলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. খবিরুল ইসলাম ও তিতাস গ্যাস কর্তৃপক্ষ ঘটনাস্থলে আসেন। 

আরো পড়ুন: পূর্বধলায় উত্তর দেখে লেখার অভিযোগে এক পরীক্ষার্থী আটক

তিতাস গ্যাসের ম্যানেজার (অপারেশন) ময়মনসিংহ অঞ্চলের হিলটন পাল জানান, ক্ষতিগ্রস্ত পাইপটি প্রায় ৫ ফুটের মতো কেটে নতুন করে সংযোজন করতে হবে। তার জন্য ঢাকা থেকে পাইপ ও লোকজন এসে কাজ করার কথা।

শনিবার (৩ ফেব্রুয়ারি) সকাল থেকে কাজ শুরু করার কথা থাকলেও এ রিপোর্ট পাঠানো পর্যন্ত কাজ শুরু করতে পারেনি তিতাস গ্যাস কর্তৃপক্ষ। 

উল্লেখ্য, গত দুইদিন ধরে নেত্রকোনা জেলায় গ্যাস সরবরাহ বন্ধ থাকায় জেলার মানুষ অমানবিক কষ্ট করছে। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App