×

সারাদেশ

সাতক্ষীরা-১

জামিন পেলেন নব-নির্বাচিত এমপি ফিরোজ আহমেদ স্বপন

Icon

তালা, সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২৪, ০৯:৩৫ পিএম

জামিন পেলেন নব-নির্বাচিত এমপি ফিরোজ আহমেদ স্বপন

ছবি: সংগৃহীত

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের মামলায় জামিন পেয়েছেন সাতক্ষীরা-১ আসনের নৌকা প্রতিকের নব-নির্বাচিত এমপি ফিরোজ আহমেদ স্বপন। 

মঙ্গলবার (৯ জানুয়ারি) সাতক্ষীরা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন তিনি। শুনানি শেষে বিচারক আশিকুর রহমান তার জামিন আবেদন মঞ্জুর করেন।

সাতক্ষীরা আদালতের পরিদর্শক মেহেদি হাসান জানান, এমপি স্বপন কলারোয়া থানার একটি জিআর মামলার আসামী। মঙ্গলবার দুপুরে তিনি আদালতে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত তাকে জামিন দিয়েছেন।

প্রসঙ্গত, সদ্য সমাপ্ত জাতীয় সংসদ নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে সাতক্ষীরা-১ আসনের বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী ফিরোজ আহম্মেদ স্বপনের বিরুদ্ধে কলারোয়া থানায় মামলা হয়। ভোটের ঠিক দুই দিন আগে ৫ জানুয়ারি নির্বাচন কমিশনের নির্দেশে কলারোয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ওহিদ মুরাদ বাদি হয়ে মামলাটি দায়ের করেন। এর আগে সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ফিরোজ আহম্মেদ স্বপনের একটি ভিডিও ভাইরাল হয়। ভাইরাল হওয়া ওই ভিডিওতে ফিরোজ আহম্মেদ স্বপন আওয়ামী লীগ ব্যতীত অন্য দলের ভোটাররা ভোট কেন্দ্রে না যাওয়ার নির্দেশ দেন। অন্যথায় বিপদে ফেলার হুমকিও দেয়া হয়।  

তার এই বক্তব্যকে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধির লঙ্ঘন দাবি করে ফিরোজ আহম্মেদ স্বপনের বিরুদ্ধে জেলা নির্বাচন অনুসন্ধান কমিটিতে অভিযোগ করেন জাপা প্রার্থী সৈয়দ দিদার বখত ও আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী সরদার মুজিব। পরে ওই অভিযোগের সত্যতা পেয়ে নির্বাচন কমিশনের নির্দেশে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী ফিরোজ আহম্মেদ স্বপনের বিরুদ্ধে কলারোয়া থানায় মামলা দায়েরের নির্দেশ দেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App