×

সারাদেশ

আখাউড়ায় চুরি হয়ে যাওয়া রেলের মালামাল জব্দ

Icon

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২৪, ০৯:০২ পিএম

আখাউড়ায় চুরি হয়ে যাওয়া রেলের মালামাল জব্দ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় কয়েক লাখ টাকার রেলের মালামাল ( জি .আই তাঁর) জব্দ করা হয়েছে। মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেল সাড়ে ৫ টার দিকে আখাউড়া রেলওয়ে স্টেশন এলাকা থেকে মালামালগুলো জব্দ করা হয়। রেলওয়ে পুলিশ ও নিরাপত্তা বাহিনী জানান, মালামাল গুলো আখাউড়া রেলওয়ে স্টেশনের সিগন্যাল বিভাগের।

জানা যায়, বিকালের দিকে সংঘবদ্ধ একটি চোরের দল আখাউড়া রেলওয়ে স্টেশনের সিগস্যাল কাজে ব্যবহৃত কয়েক লাখ টাকার মালামাল ( জি .আই তাঁর ) চুরি করে স্টেশন সংলগ্ন ঠিকাদার প্রতিষ্ঠান ম্যা্ক্স অফিসের সামনে এনে রাখে। বিষয়টি টের পেয়ে স্টেশনে কর্তব্যরত রেলওয়ে পুলিশ সদস্যরা ম্যাক্স অফিসের সামনে গেলে চোরের দল মালামাল রেখে পালিয়ে যায়। পরে সেখানে নিরাপত্তা বাহিনীর সদস্যরাও যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক স্টেশন এলাকার এক ব্যবসায়ী জানান, রেলের উন্নয়ন কাজে ব্যবহৃত বিভিন্ন ধরনের দামি মালামাল একটি সংঘবদ্ধ চক্র প্রায় সময়ই চুরি করে নিয়ে যাচ্ছে। তাদের সঙ্গে রেলের ও নিরাপত্তার দায়িত্বে থাকা কয়েকজন সরাসরি জড়িত বলে তিনি দাবি করেন। রেলওয়ে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর কাছে তথ্য আছে বলেও তিনি আরো জানান।

আখাউড়া রেলওয়ে নিরাপত্তা বাহিনী চৌকির ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সুফিয়ান বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা ঘটনাস্থলে যায়। উদ্ধারকৃত মালামালগুলো সিগন্যাল বিভাগের। যেহেতু রেল পুলিশ আগে এসে জব্দ করেছে তাই মালামালগুলো ভ্যানে করে রেলওয়ে থানায় পাঠিয়ে দেয়া হয়েছে। চুরি ঘটনার সঙ্গে কেউ জড়িত থাকলে তদন্ত করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন বলেন, নিরাপত্তা বাহিনী জব্দকৃত মালামাল আমাদের এখানে পাঠিয়েছেন। এখন লিখিত অভিযোগ দিলে আমরা আইনগত ব্যবস্থা নিব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App