×

সারাদেশ

ইউনিয়ন পরিষদে উত্তোলন হয়নি জাতীয় পতাকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০২৩, ০৮:২৬ পিএম

ইউনিয়ন পরিষদে উত্তোলন হয়নি জাতীয় পতাকা

দিরাই উপজেলার ৫ নম্বর সরমঙ্গল ইউনিয়ন পরিষদে মহান বিজয় দিবসে উত্তোলন করা হয়নি জাতীয় পতাকা। ছবি: ভোরের কাগজ

মহান বিজয় দিবসে সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের নিয়ম থাকলেও তার ব্যতিক্রম দিরাই উপজেলার ৫ নম্বর সরমঙ্গল ইউনিয়ন পরিষদ। মহান বিজয় দিবসে উত্তোলন করা হয়নি জাতীয় পতাকা।

বিশ্বস্ত সূত্রে খবর পেয়ে সরেজমিন গিয়ে দেখা যায়, উপজেলার ৫নম্বর সরমঙ্গল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে সকাল ১০ টায়ও উত্তোলন করা হয়নি জাতীয় পতাকা। এতে করে ক্ষোভ দেখা দিয়েছে সাধারণ মানুষের মধ্যে। তারা জানান, বর্তমান চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে সরমঙ্গল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে কোন কার্যক্রম হয়না। পালিত হয় না কোন দিবস, উত্তোলন করা হয়না জাতীয় পতাকাও।

ওয়ার্ড মেম্বার সাহাব উদ্দিন জানান, আমি এবার নিয়ে তিনবার ওয়ার্ড মেম্বার নির্বাচিত হয়েছি। গত সময়ে আমরা কোন অনুষ্ঠান করতে হলে আগে পরিষদের মিটিং করে সিদ্ধান্ত গ্রহণ করতাম, এখন গত দু’বছর ধরে তা আর হয়না।

পরিষদের মেম্বার আব্দুল ছামাদ পতাকা উত্তোলন না করার কথা স্বীকার করে দু:খ প্রকাশ করেন এই প্রতিবেদকের কাছে।

এ ব্যাপারে মুঠোফোনে জানতে চাইলে ৫নম্বর সরমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন জুয়েলকে ফোন করলে তা রিসিভ করেন নি।

দিরাই উপজেলা নির্বাহী অফিসার মাহমুদুর রহমান খোন্দকার বলেন, দিরাই উপজেলার ৫নম্বর সরমঙ্গল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে বিজয় দিবসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি, এটি এখন জানতে পারলাম। খোঁজ নিয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App