×

সারাদেশ

কর্মসংস্থান সৃষ্টি ও মানবসেবায় অবদান রাখায় সম্মাননা পেলেন তুহিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২৩, ০৩:১০ পিএম

কর্মসংস্থান সৃষ্টি ও মানবসেবায় অবদান রাখায় সম্মাননা পেলেন তুহিন

ছবি: ভোরের কাগজ

কর্মসংস্থান সৃষ্টি ও মানবসেবায় বিশেষ অবদান রাখায় রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশন (আরজেএফ) আজীবন সম্মাননা পদকে ভূষিত হয়েছেন হযরত শাহ্ জালাল মৎস্য এন্ড ডেইরি ফার্মের সত্ত্বাধিকারী তাজমিনউর রহমান তুহিন।

শনিবার (২৮ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আরজেএফ’র জাতীয় কাউন্সিল উপলক্ষে এক অনুষ্ঠানে তাকে এই সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির সদস্য ও বাংলাদেশ সরকারের সাবেক অতিরিক্ত সচিব কৃষিবিদ ড. মো. হারুন অর রশিদ তাকে এ সম্মাননা পদক প্রদান করেন।

আরজেএফ’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এস এম জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান আলোচক ছিলেন, ঢাকা রিপোর্টাস ইউনিটির সভাপতি মোরসালীন নোমানী। উদ্বোধক ছিলেন, এসএ টিভির হেড অব নিউজ মাহমুদ আল ফয়সাল। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, আরজেএফ’র মহাসচিব সেকেন্দার আলম।

জানা যায়, তাজমিনউর রহমান তুহিন ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার সদর ইউনিয়নের বিদ্যাধর গ্রামের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মরহুম আলহাজ্ব আলী আহমেদ মৃধার (আলী মাস্টার) ছেলে। তিনি লেবাজ সোয়েটার ইন্ডাস্ট্রিজ লিমিটেডেরও চেয়ারম্যান। এছাড়াও তিনি আলফাডাঙ্গা আদর্শ ডিগ্রি কলেজের দাতা সদস্য এবং আলফাডাঙ্গা প্রেসক্লাবের আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

পোশাক শিল্পের প্রতিষ্ঠান লেবাজ সোয়েটার ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও শাহ্ জালাল মৎস্য এন্ড ডেইরি ফার্ম প্রতিষ্ঠান দুইটির মাধ্যমে বহু বেকার যুবকের কর্মসংস্থান সৃষ্টিতে অগ্রণী ভূমিকা পালন করছেন তিনি। এছাড়াও মানবসেবায়ও তাজমিনউর রহমান তুহিন অসামান্য অবদান রেখে চলেছেন।

এ বিষয়ে তাজমিনউর রহমান তুহিন ভোরের কাগজকে বলেন, ‘এই সম্মাননা পদক পেয়ে আমি অত্যন্ত গর্বিত ও আনন্দিত। আরজেএফ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। এই পুরস্কার আমাকে বিভিন্ন মানবিক কর্মকাণ্ডে আরো অনুপ্রেরণা যোগাবে এবং আমার বিশ্বাসকে আরো দৃঢ় করবে। আমি এই বিশেষ সম্মাননা আমার এলাকাবাসীকে উৎসর্গ করলাম।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App