×

সারাদেশ

ফিলিস্তিনিদের ওপর হামলার প্রতিবাদে আলফাডাঙ্গায় বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২৩, ১১:৩৬ এএম

ফিলিস্তিনিদের ওপর হামলার প্রতিবাদে আলফাডাঙ্গায় বিক্ষোভ

ছবি: ভোরের কাগজ

ফিলিস্তিনিদের ওপর হামলার প্রতিবাদে আলফাডাঙ্গায় বিক্ষোভ

ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি সন্ত্রাসী হামলার প্রতিবাদে ফরিদপুরের আলফাডাঙ্গায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সকাল ১০টার দিকে উপজেলার কেন্দ্রীয় জামে ঈদগাহ ময়দানে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান সমবেত হয়েছে।

এরপর ‘নারায়ে তাকবীর, আল্লাহু আকবার’ আল আকসা আল আকসা, লাব্বাইক লাব্বাইক, বিশ্বের মুসলিম এক হও এক হও’, ‘আল আকসা আল আকসা জিন্দাবাদ জিন্দাবাদ’, ‘ইসরায়েলের ইহুদিরা হুঁশিয়ার সাবধান’, ‘ ‘বদরের হাতিয়ার গর্জে উঠ আরেকবার’, ‘ফিলিস্তিনে হামলা কেন জবাব চাই জবাব চাই’ ইত্যাদি স্লোগানে কম্পিত হয়ে ওঠে সমগ্র পৌর এলাকা।

নিজ খরজে, স্ব স্ব উদ্যোগে দল-মত নির্বিশেষে মুখে ছিল প্রবল আওয়াজ নারায়ে তাকবীর, আল্লাহু আকবারসহ বিভিন্ন স্লোগান ’আর হাতে ছিল প্রতিবাদী ইসরাইলের বিরুদ্ধে বিভিন্ন লেখা সম্বলিত প্লাকার্ড।

তারপর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলফাডাঙ্গা পৌর মেয়র মো. আলী আকসাদ ঝন্টু।

এ সময় পৌর মেয়র মো. আলী আকসাদ ঝন্টু বলেন,ফিলিস্তিনি জনগণ তাদের নিজের ভূমিতে নিজেরাই আজ দুর্বিষহ জীবন যাপন করছে। পানি, বিদ্যুৎসহ সব জনসুবিধা বন্ধ করে একটি মরণকূপে পরিণত করা হয়েছে। সেখানকার মানুষ আজ মানবেতর জীবন যাপন করছে। এ পরিস্থিতিতে জাতিসংঘের জোরালো হস্তক্ষেপ কামনা করেন তিনি।

তিনি আরও বলেন, ফিলিস্তিন একটি স্বাধীন রাষ্ট্র। কিন্তু ইসরায়েল সেখানে অবৈধভাবে অবস্থান করে ফিলিস্তিনিদের ওপর অন্যায়ভাবে আক্রমণ করছে এবং নারী–শিশু হত্যাসহ মানবতাবিরোধী কার্যক্রম চালাচ্ছে। তিনি আন্তর্জাতিক সংস্থাগুলোকে কার্যকর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

সমাবেশে আলফাডাঙ্গা উপজেলা ক্বওমী উলামা ঐক্য পরিষদের সভাপতি মুফতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সংগঠনটির প্রধান উপদেষ্টা তামিম আহমেদের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এনায়েত হোসেন ও উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক মো. কামরুল ইসলাম, উপজেলা ক্বওমী উলামা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা আহসানউল্লাহ, গোপালপুর মাদ্রাসার মুহতামিম মাওলানা আমিরুল ইসলাম, চান্দড়া মাদ্রাসার মুহতামিম মাওলানা আমিনুল্লাহ্, মাওলানা আবু বকর, মাওলানা শরাফুদ্দিন, মাওলানা আবু বকর, মাওলানা মেহেদী ও মুফতি মুজাহিদ প্রমুখ।

সবশেষে ফিলিস্তিনি মুসলমানদের জন্য বিশেষ দোয়া করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App