×

সারাদেশ

সংবিধান অনুযায়ী দেশে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২৩, ০১:৫১ পিএম

সংবিধান অনুযায়ী দেশে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে

ছবি: ভোরের কাগজ

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, দেশের সংবিধানে বলা আছে পাঁচ বছর পর পর দেশে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। কারণ পাঁচ বছর পর সরকারের কোন বৈধতা থাকে না। তাই কিভাবে নির্বাচন পরিচালনা হবে সেটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিষয় নয়। সেটা নির্বাচন কমিশনের বিষয়।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকালে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার নোয়াখালী সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের ১ কোটি ৪৭ লাখ ৯২ হাজার টাকা ব্যয়ে (৪র্থ তলা) একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, জাতীয় নির্বাচন কিভাবে হবে সেটা সংসদে আইন পাশ করা আছে। দেশে নির্বাচন পরিচালনা করার জন্য নির্বাচন কমিশন আছে। সুতারাং নির্বাচন নিয়ে কেউ বিভ্রান্তি তৈরি করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে তাকে প্রতিহত করা হবে।

বিদ্যুৎ প্রসঙ্গে মন্ত্রী বলেন, আগের থেকে এখন বিদ্যুতের ঘাটতি কিছুটা কমে এসেছে। আগামী ৩ থেকে ৪ মাসের ভিতরে দেশে যে বিদ্যুৎ ঘাটতি আছে সেটা পূরণ হয়ে যাবে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ার উজ জামান, সহকারী পুলিশ সুপার সুভাশীষ ধর, উপজেলা পরিষদের ভাইচ চেয়ারম্যান নূর হোসেন প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পাথারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App