×

সারাদেশ

শান্তিগঞ্জে কোটি টাকার কারেন্ট জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ আগস্ট ২০২৩, ০৫:৫৭ পিএম

শান্তিগঞ্জে কোটি টাকার কারেন্ট জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস
শান্তিগঞ্জে কোটি টাকার কারেন্ট জাল জব্দ, আগুনে পুড়িয়ে ধ্বংস

জেলার শান্তিগঞ্জ উপজেলার নোয়াখালী বাজারে কোটি টাকা মূল্যের বিপুল পরিমাণ কারেন্ট জাল জব্দ করা হয়েছে এবং আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সোমবার(২৮ আগস্ট) দিনব্যাপী সুনামগঞ্জের হাওরের মৎস্য সম্পদ রক্ষায় সুনামগঞ্জ জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশনা মোতাবেক শান্তিগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে ও শান্তিগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় এ অভিযান পরিচালনা করা হয়।

শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনোয়ার উজ জামান ও সহকারি কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট এর যৌথ অভিযানে নোয়াখালী বাজারে অভিযান চালয়ে প্রায় ৪ হাজার কেজি চায়না দুই দুয়ারী ও কারেন্ট জাল জব্দ করা হয়। যার আনুমানিক মুল্য অনুমান-১ কোটি টাকা। পরে নোয়াখালী বাজার উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে স্থানীয় লোকজনদের উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনোয়ার উজ জামান বলেন, আমাদের অভ্যন্তরীণ নদ—নদীসমূহে মৎস্য আহরণে ব্যবহৃত উপকরণের ৫০ ভাগই এখনো নদ—নদীর জীব—বৈচিত্র্যের জন্য হুমকিস্বরূপ। এসব মৎস উপকরণাদি বা ফিশিং গিয়ারসমূহের মধ্যে বেহুন্দি জাল, কাঁথা বেড় জাল, চর ঘেরা জাল, ভেশাল জাল, কারেন্ট জাল ও চায়না দুয়ারি সর্বাধিক ক্ষতিকর। এসব জাল ও উপকরণ বিভিন্ন মাছের বংশ বিস্তার ব্যাহত করাসহ অনেক মাছকে নির্বংশ করছে বলেও আতংকিত মৎস্য বিজ্ঞানীগণ। তাই এধরনের অভিযান অব্যাহত থাকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App