×

সারাদেশ

গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হবে: স্বাস্থ্যমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জুলাই ২০২৩, ১২:২৮ এএম

গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হবে: স্বাস্থ্যমন্ত্রী

কৈতকে নব নির্মিত ২০ শয্যা বিশিষ্ট ট্রমা হাসপাতালের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে বক্তব্য রাখছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী আলহাজ্ব জাহিদ মালেক স্বপন। ছবি: শংকর দত্ত, ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি

গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী আলহাজ্ব জাহিদ মালেক স্বপন বলেছেন, সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করেই গণতান্ত্রিক পদ্ধতিতে সংবিধান মোতাবেক এ দেশে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। জাতীয় সংসদ নির্বাচনে দেশের সকল এলাকায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থীকে বিজয়ী করে দেশের উন্নয়নের স্বার্থে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় বসাতে হবে। একটি মহল ক্ষমতার লোভে দেশে জ্বালাও-পোড়াও শুরু করেছে। তাদের অতীত ইতিহাস ভালো নয়। ক্ষমতায় যেতে পারলে তারা আমাদের প্রিয় মাতৃভূমিকে ধ্বংস করে দেবে।

রবিবার (৩০ জুলাই) বিকেলে মুহিবুর রহমান মানিক এমপির সভাপতিত্বে ছাতকের জাউয়াবাজার ইউনিয়নের কৈতকে নব নির্মিত ২০ শয্যা বিশিষ্ট ট্রমা হাসপাতালের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে হাসপাতাল মাঠে উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে আয়োজিত উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব চক্রবর্ত্রী। এতে সঞ্চালন করেন ডা. তোফায়েল আহমদ সনি ও ডা. ফাতেমাতুল জহুরা।

এ সময় বক্তব্য রাখেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বশর মোহাম্মদ খুরশিদ আলম, সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ্, ছাতক উপজেলা আওয়ালী লীগের আহ্বায়ক সৈয়দ আহমদ, ছাতক পৌর সভার সাবেক মেয়র আব্দুল ওয়াহিদ মজনু, উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবু সাদাত লাহিন, উপজেলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, চেয়ারম্যান আওলাদ আলী, চেয়ারম্যান বেলাল আহমদ।

অনুষ্ঠানে অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাইদুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল বশির আহমেদ, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. শরিফুল হাসান, সিভিল সার্জন ডা. আহমদ হোসেন, ইউএনও নূরের জামান চৌধুরী, ডা. জসিম উদ্দিন, ডা.নীলিম আহমদ, জগন্নাথপুর ডা. মধু সুধন ধর, মোশাহিদ আলী, উপজেলা আওয়ামী লীগ নেতা আফজাল হোসেন, আফতাব উদ্দীন, আমিরুল ইসলাম, মেম্বার অজিত দাশ, এডভোকেট সায়েদ আহমদ, উপজেলা স্বাস্থ্য বিভাগের ডাক্তার নার্স ও স্টাফসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ লীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ নেতাকর্মীরা।

মন্ত্রী জাহিদ মালেক আরও বলেছেন, দেশে শেখ হাসিনার নেতৃত্বে যোগাযোগ, চিকিৎসা, শিক্ষা ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের স্বাস্থ্যখাতকে আধুনিক পর্যায়ে পৌঁছাতে নিরলসভাবে কাজ করে এ খাতকে অনেক দূর এগিয়ে নিয়েছেন। বিভিন্ন পরিকল্পনা ও উন্নয়নের পদক্ষেপ গ্রহন করে তা দ্রুত বাস্তবায়িত হচ্ছে। এরই ধারাবাহিকতায় ছাতকের কৈতকে এ ট্রমা হাসপাতাল স্থাপিত হয়েছে। সিলেট-সুনামগঞ্জ সড়কের পাশে এ ধরনের একটি হাসপাতালের অতি প্রয়োজন ছিলো তা আজ বাস্তবে পরিনত হয়েছে।

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটবাসীর প্রতি সুদৃষ্টি রেখেছেন তাই তো দেশে পাঁচটি মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি সিলেটের সুনামগঞ্জবাসীকে উপহার দিয়েছেন। এই সরকারের আমলেই দেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। যার ছোঁয়া এমপি মানিককে ভালোবাসেন বলেই সুনামগঞ্জের ছাতকে লেগেছে।

অনুষ্ঠানে কোরআন থেকে তিলায়াত করেন ডা. মহসিন আহমদ, গীতা থেকে পাঠ করেন মনোজ চক্রবর্ত্রী। অনুষ্ঠানের শুরুতেই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের পক্ষ থেকে মন্ত্রীসহ আগত অতিথিবৃন্দ ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করা হয়। মন্ত্রী সকাল ১১টায় দোয়ারাবাজার উপজেলায় ৫০ শয্যা হাসপাতালের উদ্বোধন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App