×

সারাদেশ

মাগুরায় বাইসাইকেল পেল ১৯২ নারী শিক্ষার্থী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুন ২০২৩, ০৮:১০ পিএম

মাগুরায় বাইসাইকেল পেল ১৯২ নারী শিক্ষার্থী

ছবি: ভোরের কাগজ

মাগুরায় এলজিএসপি-৩ এর আওতায় মাগুরা সদর উপজেলা ১২টি ইউনিয়নে ৫৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ১৯২জন ছাত্রীর মাঝে গোলাপি রঙয়ের বাইসাইকেল বিতরণ করা হয়েছে। ১৫ লক্ষ ৩২ হাজার ১৬০ টাকা ব্যায়ে এ সকল বাইসাইকেল বিতরণ করা বলে জানান সদর উপজেলা পরিষদ মাগুরা।

শনিবার (১০ জুন) সকালে সরকারি বালক বিদ্যালয়ের মাঠে সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীদের মাঝে এ বাইসাইকেল বিতরণ করা হয়। এ অনুষ্ঠানের সদর উপজেলা নিবাহী অফিসার তারিফুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। এ সময় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আবু নাসের বাবলু, সরকারি বালক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিয়াউল হাসান ইপস্থিত ছিলেন।

মাগুরা সদর উপজেলা ধলহরা মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী আলো খাতুন বলেন, আমার বাড়ি থেকে বিদ্যালয়েল দুরত্ব প্রায় ৩ কিলোমিটার আমি সময় মত স্কুলে পৌঁছাতে পারতাম না। অনেক সময় রাস্তায় দাড়িয়ে থেকে বাড়ি ফিরে এসেছি। ভ্যান বা ইজিবাইকে করে বিদ্যালয়ে যেতে হত। এই বাইসাকেলটি পেয়ে আমি খুব খুশি।

ভাবনহাটি মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী দিপা খাতুন বলেন, কাপাসহাটি আমাদের বাড়ি থেকে বিদ্যালয়ের দুরত্ব প্রায় তিন কিলোমিটার প্রত্যেক দিন স্কুলে যেতে দেরি হয়ে যেত এখন আমি সাইকেল পেয়েছি। সাইকেলে যাতায়ত করাব। বজরুক শ্রীকুন্ডী মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণি শিক্ষার্থী রূপা বলেন, আমরা যারা নারী শিক্ষার্থী রয়েছি তাদেরকে উপজেলা প্রশাসন বাইসাকেল উপহার দেওয়ায় ধন্যবাদ জানাই।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার তারিফুল হাসান বলেন, এলজিএসপি-৩ এর আওয়াতায় মাগুরা সদর উপজেলা প্রশাসন ১২টি ইউনিয়নের ৫৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৯২জন নারী শিক্ষার্থীদের গোলাপি রঙয়ের বাইসাইকেল দিয়েছি। এই বাইসাইকেল বিতরনের ফলে নারী শিক্ষায় গুরত্বপূণ ভূমিকা রাখবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App