×

রাজধানী

রাজউকে উইং ভিত্তিক ইন্টার্নশিপ প্রস্তাবনা চূড়ান্তকরণে কর্মশালা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মে ২০২৪, ০৯:০২ পিএম

রাজউকে উইং ভিত্তিক ইন্টার্নশিপ প্রস্তাবনা চূড়ান্তকরণে কর্মশালা

বুধবার রাজউকের সভা কক্ষে উইং-ভিত্তিক ইন্টার্নশিপ-প্রস্তাবনা চূড়ান্তকরণ বিষয়ক দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) “উইং-ভিত্তিক ইন্টার্নশিপ-প্রস্তাবনা চূড়ান্তকরণ” বিষয়ক দিনব্যাপী কর্মশালা আয়োজন করা হয়েছে। 

বুধবার (৮ মে) রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের সভা কক্ষে উইং-ভিত্তিক ইন্টার্নশিপ-প্রস্তাবনা চূড়ান্তকরণ বিষয়ক দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উক্ত কর্মশালার প্রধান অতিথির বক্তব্যে রাজউকের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মো. ছিদ্দিকুর রহমান সরকার বলেন, "আনুষ্ঠানিক শিক্ষাজীবন সমাপ্তির পর রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের মতো ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানে ইন্টার্নশিপের সুযোগ গ্রহণের মাধ্যমে তরুণ, মেধাবী, নব স্নাতক/স্নাতকোত্তর সম্পন্ন শিক্ষার্থীদের এই প্রতিষ্ঠানের প্রশাসনিক ও অন্যান্য কার্যপদ্ধতির সঙ্গে নিজেদের পরিচিত করার সুযোগ পাবে। রাজউকের পাঁচটি উইং এ ইন্টার্নশিপের মাধ্যমে সদ্য গ্র্যাজুয়েটরা রাজউকের বিভিন্ন কর্মসূচি প্রণয়ন ও বাস্তবায়ন বিষয়ে সাম্যক জ্ঞান লাভ করতে পারবে।"

আরো পড়ুন: 'কাচ্চি ভাই' রেস্তোরাঁর মালিক সোহেল রিমান্ডে

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আরো বলেন, “রাজউক এ ইন্টার্নশিপ তরুণ প্রজন্মের মধ্যে রাজউক সমন্ধে ইতিবাচক মনোভাব তৈরী, অফিসে গতিশীলতা, প্রাণশক্তি এবং নতুন উদ্যম সৃষ্টিতে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে। সর্বোপরি এর মাধ্যমে দক্ষ ও প্রশিক্ষিত জনবল তথা জনমিতিক লভ্যাংশ কাজে লাগানো সম্ভব হবে, যার মাধ্যমে ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ বিনির্মাণ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলা’ গঠনে সহায়ক হবে।”

কর্মশালায় সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য জনাব মোহাম্মদ খুরশীদ আলম। এছাড়াও উপস্থিত ছিলেন- সদস্য (পরিকল্পনা) মোহাম্মদ নাসির উদ্দীন, সদস্য (এস্টেট ও ভূমি) মোহাম্মদ নূরুল ইসলাম, সদস্য (উন্নয়ন) মেজর ইঞ্জিনিয়ার সামসুদ্দীন আহমদ চৌধুরী (অব.), প্রধান প্রকৌশলী (বাস্তবায়ন) উজ্জল মল্লিক, প্রধান নগর পরিকল্পনাবিদ মো. আশরাফুল ইসলাম, প্রধান নগর স্থপতি মোস্তাক আহমেদসহ রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দরা।

কর্মশালা সঞ্চালনার দায়িত্বে ছিলেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) মো. মমিন উদ্দিন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App