×

রাজধানী

শাহজালালে ৪০ পিস স্বর্ণের বার জব্দ, নভোএয়ারের গাড়িচালকসহ গ্রেপ্তার ২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২৪, ০৯:২৪ পিএম

শাহজালালে ৪০ পিস স্বর্ণের বার জব্দ, নভোএয়ারের গাড়িচালকসহ গ্রেপ্তার ২

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৪০ পিস স্বর্ণের বার জব্দ করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ও জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই)। এসময় বেসরকারি এয়ারলাইন্স নভোএয়ারের গাড়িচালকসহ ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। 

শনিবার (১৬ মার্চ) বিকেলে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক। গ্রেপ্তারকৃতরা হলেন, নভোএয়ারের গাড়ি চালক মো. হেলাল ও রিসিভার কামাল হোসেন। 

তিনি জানান, দীর্ঘদিন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বর্ণ চোরাচালান প্রতিরোধে এপিবিএনের গোয়েন্দা সদস্যরা কাজ করছে। সেই ধারাবাহিকতায় বেসরকারি এয়ারলাইন্স নভোএয়ারের গাড়ি চালক মো. হেলালকে নজরদারীতে রেখেছিলো বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও এনএসআই। নভোএয়ারের গাড়িচালক মো. হেলাল অন্যান্য দিনের মত শনিবারও ডিউটিতে আসেন। এরপর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের আগমনী গেইট দিয়ে বের হন। 

আরো পড়ুন: জব্দকৃত ৫৬৬ কেজি জাটকা ইলিশ এতিম খানায় দিলো র‌্যাব

এরপর এপিবিএন ও এনএসআইয়ের গোয়েন্দা সদস্যরা নভোএয়ারের গাড়িচালককে নজরদারীতে রাখেন। এসময় নভোএয়ারের গাড়িচালক হেলালকে ডমেস্টিক টার্মিনালের ড্রাইভওয়ে থেকে একজন সহযোগীসহ সিএনজিতে উঠতে দেখা যায়। অতঃপর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বঙ্গবন্ধু ম্যুরালের সামনে এপিবিএনের গোয়েন্দা সদস্যরা সিএনজির গতিরোধ করেন এবং তাদেরকে এপিবিএন অফিসে নিয়ে আসেন। 

এরপর বিশদ জিজ্ঞাসাবাদের পর রিসিভার কামাল হোসেনের সঙ্গে থাকা কাঁধ ব্যাগের ভিতর থেকে কালো স্কচটেপে মোড়ানো ৪০টি স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন ৪ কেজি ৬৪০ গ্রাম। মূল্য প্রায় ৫ কোটি টাকা। রিসিভার কামাল হোসেন জানান, নভোএয়ারের ড্রাইভার হেলাল তাকে এই স্বর্ণ দেন। এই স্বর্ণ নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দিতে পারলে তিনি ১০ হাজার টাকা পাওয়ার কথা। কিন্তু তার আগেই তিনি আটক হন। অভিযুক্তদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

জানা গেছে, নভোএয়ারের গাড়িচালক মো. হেলালের গ্রামের বাড়ি নোয়াখালী জেলার বসুরহাট থানার চরকাগা গ্রামে। তার বাবার নাম মুর্শিদ আলম। রিসিভার কামাল হোসেনের গ্রামের বাড়ি চাঁদপুর জেলার হাইমচর থানার দণি বগুলা গ্রামে। তার বাবার নাম আ. করিম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App