×

জাতীয়

জব্দকৃত ৫৬৬ কেজি জাটকা ইলিশ এতিম খানায় দিলো র‌্যাব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০২৪, ০৪:৪৮ পিএম

জব্দকৃত ৫৬৬ কেজি জাটকা ইলিশ এতিম খানায় দিলো র‌্যাব

রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় জাটকা ইলিশ ও জেলিযুক্ত চিংড়ি সংরক্ষণ ও বিক্রয়ের অপরাধে ৭টি প্রতিষ্ঠানকে ১৮ লাখ টাকা জরিমানা করা হয়। 

শনিবার (১৬ মার্চ) ভোর থেকে র‌্যাব-১০ এর সহায়তায় এ অভিযান পরিচালিত হয়। অভিযানে জব্দকৃত ৫৬৬ কেজি জাটকা ইলিশ বিনামূল্যে এতিম খানায় দান করা হয়। এছাড়াও জেলিযুক্ত ৫৩৭ কেজি চিংড়ি ধ্বংস করা হয়।

র‌্যাব-১০ এর সহকারী পুলিশ সুপার মিডিয়া এম. জে. সোহেল জানান, প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশে ভেজালের বিরুদ্ধে তাদের অভিযান সবসময় অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় শনিবার ভোর ৪টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলামের নেতৃত্বে রাজধানী যাত্রাবাড়ী মৎস্য আড়তে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। 

এ সময় জেলা মৎস্য অধিদপ্তরের জেলা মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জাটকা ইলিশ ও জেলিযুক্ত চিংড়ি সংরক্ষণ ও বিক্রয় করতে দেখা যাওয়ায় ঋত্বিক ফিসকে ৩ লাখ টাকা, রাজলক্ষী মৎস্য আড়তকে ৩ লাখ টাকা, সর্দার এন্ড কোংকে ৪ লাখ টাকা, দয়াল মৎস্য আড়তকে ২ লাখ টাকা, বিসমিল্লাহ ফিসকে ২ লাখ টাকা, রুদ্র এন্টারপ্রাইজকে ২ লাখ টাকা ও বুড়িগঙ্গা মৎস্য আড়তকে ২ লাখ টাকা করে মোট ৭টি প্রতিষ্ঠানকে ১৮ লাখ টাকা জরিমানা করেন। 

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে প্রায় ৫ লাখ টাকা মূল্যের ৫৬৬ কেজি জাটকা ইলিশ ও ৫৩৭ কেজি জেলিযুক্ত চিংড়ি জব্দ করেন। পরে ভ্রাম্যমাণ আদালতে জব্দকৃত জাটকা ইলিশ বিনামূল্যে এতিম খানায় দান করাসহ জেলিযুক্ত চিংড়ি ধ্বংস করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App