×

রাজধানী

রমজানে ফুটপাত দখলমুক্ত রাখতে নিউমার্কেট থানা পুলিশের নিয়মিত অভিযান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মার্চ ২০২৪, ০৮:৩৩ পিএম

রমজানে ফুটপাত দখলমুক্ত রাখতে নিউমার্কেট থানা পুলিশের নিয়মিত অভিযান

ছবি: ভোরের কাগজ

পবিত্র রমজানে কর্মব্যস্ত মানুষের নির্বিঘ্নে ঘরে পৌঁছাতে শহরটাকে যানজট ও হকার মুক্ত করতে ডিএমপির সব থানার পুলিশদের কঠোর নির্দেশনা দিয়েছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান । 

এর ধারাবাহিকতায় ডিএমপি রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ আশরাফ হোসেনের সার্বিক দিক-নির্দেশনায় রমজানের প্রথম দিন থেকে নিউমার্কেট থানাধীন এলাকাগুলো হকারমু্ক্ত করতে কাজ করে যাচ্ছে নিউ মার্কেট থানা পুলিশ। 

এই বিষয়ে নিউমার্কেট জোনের সহকারী পুলিশ কমিশনার মো. রেফাতুল ইসলাম বলেন, নাগরিকদের স্বচ্ছন্দে হাঁটাচলার সুবিধার জন্য ফুটপাত তৈরি করেছে সরকার। ঢাকা মহানগরীর প্রায় সব ফুটপাত দিয়ে এখন আর পথচারীদের হাঁটার জো নেই। বিশেষ করে ‘রমজানে এ দুর্ভোগ লাগবে নিউমার্কেট থানাধীন এলাকার ফুটপাত দখল মুক্ত করে জনগণের অবাধ চলাচল নিশ্চিত করা হয়েছে এবং দখলদারদের সতর্ক করা হয়েছে। 

পুনরায় ফুটপাত দখল করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে তিনি বলেন, ফুটপাত দখল মুক্ত রাখতে প্রতিদিন নিউমার্কেট থানায় প্রায় ৫০ জন অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যারা থানার অধীনে থেকে ট্রাফিক পুলিশের সঙ্গে সমন্বয় করে কাজ করবে।

বিষয়টি নিয়ে ডিএমপি নিউ মার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম বলেন, রমজানকে বলা হয় সংযম ও আত্মশুদ্ধির মাস। রমজান মাসের শুরু থেকে রাজধানীতে যানজট সংকট প্রকট হয়ে ওঠে। বিশেষ করে রাজধানীর নিউমার্কেট থানাধীন এলাকায় অনেকগুলো বিপণি বিতান থাকাতে এই এলাকায় অসহনীয় যানজট দেখা দেয়।

তিনি আরো বলেন, ফুটপাতের পাশাপাশি রমজানে নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে সর্বস্তরের জনগণ যদি দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে স্বপ্রণোদিত হয়ে ফুটপাত পরিষ্কার রাখে, তবে আমাদের জন্য কাজ করা সহজ হয়ে যায়। আসলে প্রত্যেক নাগরিকের উচিত আইন মেনে চলা এবং অন্যকে আইন-মেনে চলতে উদ্বুদ্ধ করা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App