×

রাজধানী

রমজানে ওয়েস্টিন ও শেরাটনে তেলবিহীন স্বাস্থ্যসম্মত খাবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ মার্চ ২০২৪, ১১:০৭ পিএম

রমজানে ওয়েস্টিন ও শেরাটনে তেলবিহীন স্বাস্থ্যসম্মত খাবার

আসন্ন রমজানে ইফতার ও রাতের খাবারে বিশেষ আয়োজন করছে রাজধানী ঢাকার পাঁচ তারকা মানের ২টি হোটেল ওয়েস্টিন ঢাকা ও শেরাটন ঢাকা। শিশু, কিশোর ও বয়স্ক মানুষদের জন্য থাকবে ভিন্ন কর্ণার। খাবারগুলো থাকবে তেলবিহীন ও ন্যূনতম তেলে তৈরি করা।

শনিবার (৯ মার্চ) রমজানের দুদিন আগে বিকেলে রাজধানীর বনানীতে শেরাটন ঢাকার গার্ডেন কিচেন রেস্টুরেন্টে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ওয়েস্টিন ঢাকা ও শেরাটন ঢাকার জেনারেল ম্যানেজার স্টেফেন মাসি।

তিনি বলেন, ওয়েস্টিন ও শেরাটন ঢাকা ভোজন রসিকদের জন্য রমজান মাসব্যাপী বুফের আয়োজন করেছে। যেখানে থাকবে খাঁটি স্থানীয়, ভূমধ্যসাগরীয়, আরবীয় এবং উপ-মহাদেশীয় খাবারের একটি লোভনীয় আয়োজন। ওয়েস্টিন ঢাকায় থাকবে ভূমধ্যসাগরীয় এবং আরবি স্বাদের সংমিশ্রণ। পাওয়া যাবে আদানা কাবাব, ল্যাম্ব, কাবাব, মাটন কাচ্চি, ল্যাম্ব শেনক, ভাজা চিংড়ি, পুরো ভাজা স্যামন, ভাজা ইলিশ, মাটন শিক কাবাব, তুর্কি তুলুম্বা ও ওসমলিয়া।

অন্যদিকে শেরাটন ঢাকার গার্ডেন কিচেনের স্থানীয় সুস্বাদু খাবার যেমন বিফ চ্যাপ, সূতি কাবাব, তুর্কি আদানা কাবাব, ওরফালি কাবাব, চিকেন কোফতা কাবাব, বিফ ওয়েলিংটন, ল্যাম্ব ওউজি, সি-ফুড পায়েলাসহ আরো অনেক খাবার পাওয়া যাবে।

আরো পড়ুন: যা জানালেন আবহাওয়াবিদরা

রমজান মাসব্যাপী প্রতিদিন ইফতার ও রাতের খাবারের এই বুফেতে অংশ নিতে ওয়েস্টিন ঢাকায় জনপ্রতি খরচ করতে হবে ৯ হাজার ৯৯০ টাকা এবং শেরাটন ঢাকায় জনপ্রতি খরচ হবে ১০ হাজার ৯৯০ টাকা। এর মধ্যে ভ্যাট ও সার্ভিস চার্জ যুক্ত আছে। অন্যদিকে সেহরিতে বুফের আয়োজন করা হয়েছে। সেখানে জনপ্রতি খরচ পড়বে ৫ হাজার ৯৯০ টাকা এবং ৬ হাজার ৯৯০ টাকা। ২০টির বেশি সিলেক্টেড ব্যাংকের কার্ডে পেমেন্ট করলে বাই ওয়ান গেট ওয়ান ফ্রি পাওয়া যাবে।

ওয়েস্টিন ঢাকা ডেইলি ট্রিটসে তিনটি ক্যাটাগরিতে ইফতার বক্স দেয়া হবে। এর মধ্যে প্লাটিনাম বক্স ৯ হাজার ৯৯০ টাকা, গোল্ড বক্স ৮ হাজার ৫৫০ টাকা এবং সিলভার বক্স ৭ হাজার ৫৫০ টাকা দাম পড়বে। অন্যদিকে শেরাটন ঢাকার ইফতার বক্সগুলোর মধ্যে লাক্সারি বক্স ১০ হাজার ৯৯০ টাকা, প্রিমিয়াম বক্স ৮ হাজার ৯৯০ টাকা এবং ক্লাসিক বক্সের দাম ৭ হাজার ৯৯০ টাকা পড়বে। এছাড়া শাহী হালিম ও জিলাপিও ওয়েস্টিন ঢাকা এবং শেরাটন ঢাকা উভয় জায়গায় পাওয়া যাবে।

ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টের চিফ এক্সিকিউটিভ অফিসার সাখাওয়াত হোসেন বলেন, রমজানে শহরের মধ্যে শেরাটন ও ওয়েস্টিনে স্বাস্থ্যকর খাবার পাওয়া যাবে। আমাদের খাবারে তেল খুবই কম। অনেক খাবারে একেবারেই নেই। যাদের ডায়াবেটিস আছে তাদের জন্য এ খাবার নিরাপদ। প্রত্যেক বয়সের মানুষের জন্য ভিন্ন ভিন্ন কর্ণার রয়েছে। শিশু, কিশোর, একটু বয়স্ক, ডায়াবেটিস পেশেন্টদের জন্য আলাদা খাবার রয়েছে। আমরা ওলিভ ওয়েল ব্যবহার করি। ঢাকা শহরের মধ্যে সবচেয়ে ভালো খাবার পাওয়া যায় এই দুই হোটেলে।

এছাড়া আরো উপস্থিত ছিলেন- শেরাটন ঢাকার এক্সিকিউটিভ শেফ রিমন ওবায়েদ, দ্য ওয়েস্টিন ঢাকার শেফ ডি কুজিন স্বপন রোজারিও এবং দ্য ওয়েস্টিন ঢাকা ও শেরাটন ঢাকার ক্লাস্টার জুনিয়র সাউস শেফ আহমেত গুলার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App