×

রাজধানী

রাজধানীর বিভিন্ন রেস্টুরেন্টে অভিযান, ৪৪৪ জনকে জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ মার্চ ২০২৪, ০৮:৫১ পিএম

রাজধানীর বিভিন্ন রেস্টুরেন্টে অভিযান, ৪৪৪ জনকে জরিমানা

রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে অগ্নিকাণ্ডে ৪৬ জনের প্রাণহানি ঘটার পর বিভিন্ন রেস্টুরেন্টে অভিযান চালিয়েছে পুলিশ। এতে রেস্টুরেন্টে অগ্নিনির্বাপক যন্ত্র না থাকা, ফুটপাতে গ্যাসের সিলিন্ডার ও রান্নার চুলা রাখাসহ নানা অভিযোগে রাজধানীর নানা এলাকা থেকে গ্রেপ্তার ৪৪৪ জনকে নানা পরিমাণে জরিমানা করেছেন আদালত। 

সোমবার (৪ মার্চ) ডিএমপি অধ্যাদেশে গ্রেপ্তার দেখিয়ে ৪৪৪ জনকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়। এরপর শুনানি শেষে বিভিন্ন পরিমাণে জরিমানা করেন আদালত। জরিমানার টাকা দেয়ার শর্তে তারা ছাড়াও পান। আদালতে নন জিআর শাখা সূত্রে বিষয়টি জানা গেছে। 

আরো পড়ুন: ঢাকায় হর্ণ নিষিদ্ধ এলাকায় শব্দ দূষণ সবচেয়ে বেশি

এদিন চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের হাজতখানার সামনে গ্রেপ্তার আসামিদের ছাড়াতে স্বজনদের ভিড় দেখা যায়। আইনজীবীর মাধ্যমে জরিমানা দিয়ে আসামিদের নিয়ে যেতে দেখা যায়।

এদিকে আদালত থেকে জানা যায়, গ্রেপ্তার হওয়া এমনই একজন মো. সৈকত (৩০)। তিনি উত্তরা পশ্চিম থানাধীন ১০ নম্বর সেক্টরস্থ বাইচ এন্ড নুডুলস রেস্টুরেন্টে কাজ করেন। এ রেস্টুরেন্টের সামনে ফুটপাতের উপর গ্যাস সিলিন্ডার ও গ্যাসের চুলা পাশাপাশি রেখে রান্না করার জন্য তাকে গত ৩ মার্চ গ্রেপ্তার করে পুলিশ। জনসাধারণের চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করার জন্য তাকে ডিএমপি অধ্যাদেশের ১০০ ধারায় গ্রেপ্তার করে আদালতে হাজির করা হয়। পরবর্তীতে তাকে জরিমানা করেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App