×

রাজধানী

‘ছি ছি ছি ছি’ খিস্তি দিয়ে ধাওয়া

বইমেলা থেকে বিতাড়িত মুশতাক-তিশা!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০৪ এএম

বইমেলা থেকে বিতাড়িত মুশতাক-তিশা!

ছবি: সংগৃহীত

ফেইসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভাইরাল আলোচিত-সমালোচিত তিশার ও মুশতাকের অসম প্রেম ও বিয়ের কথা এখন অনেকেরই জানা। রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সদস্য ছিলেন খন্দকার মুশতাক আহমেদ এবং ওই কলেজের শিক্ষার্থী ছিলো সিনথিয়া ইসলাম তিশা। বিষয়টি দ্রুততার সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়াতে থাকে। মুহূর্তেই বনে যান সেলিব্রিটি যুগল । তাদের এ ভালোবাসাকে ঘিরে ‘তিশা এন্ড মুশতাক’  ও ‘তিশার ভালোবাসা’ নামে দুইটি বইও লিখেন মুশতাক।

এদিকে চলছে অমর একুশে বইমেলা ২০২৪। বইমেলার নবম দিনে ‘তিশার ভালোবাসা’ বইয়ের লেখক মুশতাক আহমেদ ও তার স্ত্রী তিশাকে ‘ভুয়া ভুয়া’ ‘ছি ছি ছি ছি’ দুয়োধ্বনি দিয়ে বইমেলা প্রাঙ্গণ থেকে বের হয়ে যেতে বাধ্য করেন মেলায় আসা শতাধিক দর্শনার্থী। অনেকটা তুচ্ছ তাচ্ছিল্য করে বের করে দেয়ার মতোই হয়েছে ঘটনাটি।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টায় সোহরাওয়ার্দী উদ্যানের মিজান পাবলিশার্সের সামনে উপচে পড়া ভিড় ছিল দর্শনার্থীদের। ‘তিশার ভালোবাসা’ বইটি হাতে নিয়ে পাঠকদের বই কিনতে উৎসাহিত করছিলেন মুশতাক-তিশা দম্পতি। হঠাৎ একদল দর্শনার্থী তাদেরকে গালমন্দ ও কটু কথা বলতে বলতে তাড়া করেন। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাদেরকে নিরাপত্তা বেষ্টনী দিয়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের গেট দিয়ে মেলা প্রাঙ্গণ থেকে বের হয়ে যেতে সাহায্য করেন।

প্রত্যক্ষদর্শীরা বলেন, তারা আমাদের সমাজে লজ্জাজনক একটি সংস্কৃতিকে প্রতিষ্ঠা করছে। তার ওপর বই লিখে ব্যাপারটা ছড়িয়ে দিচ্ছে। এজন্যই সচেতন মানুষ তাদের তিরস্কার করে তাড়িয়ে দিয়েছে।

প্রসঙ্গত, কিছুদিন আগে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সদস্য খন্দকার মুশতাক আহমেদ একই কলেজের শিক্ষার্থী সিনথিয়া ইসলাম তিশাকে বিয়ে করে আলোচনায় আসেন। ভালোবেসে একে অপরকে বিয়ে করেন তারা। তাদের বিয়ের খবর সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। যার ফলে সমালোচনার ঝড় ওঠে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App