×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

জাতীয়

অপেক্ষায় আজমত উল্লা, ঘোষণা মঞ্চের সামনে জাহাঙ্গীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মে ২০২৩, ১১:১৬ পিএম

অপেক্ষায় আজমত উল্লা, ঘোষণা মঞ্চের সামনে জাহাঙ্গীর

সমাপ্তির পথে থাকা গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনের ফল ঘোষণা কিছুক্ষণের মধ্যেই ঘোষিত হবে বলে আশা করা যায়। অপেক্ষায় মা মেয়র প্রার্থী জায়েদা খাতুনের ফলাফল নিতে বঙ্গতাজ অডিটরিয়ামে ঘোষণা মঞ্চের সামনে অবস্থান নিয়েছেন সাবেক মেয়র জাহাঙ্গীর আলম। এদিকে, ফলের অপেক্ষায় আছেন আজমত উল্লা খান।

বৃহস্পতিবার (২৫ মে) সন্ধ্যা সাতটায় বঙ্গতাজ অডিটরিয়ামে আসেন তিনি। ফলাফল নিয়ে ফিরবেন বলে জানিয়েছেন তিনি। অডিটরিয়ামের সামনে সাংবাদিকদের তিনি বলেন, আমি সব সেন্টারে খবর নিয়েছি, আমার মা জিতে গেছে।

ইভিএমে ভোট হওয়ায় তাৎক্ষণিক ফলাফল না দিয়ে ইচ্ছাকৃতভাবে বিলম্ব করার অভিযোগ করেন তিনি। জাহাঙ্গীর আলম বলেন, আমার মা পাশ করেছেন।

আরো পড়ুন: আজমত উল্লা ১৭৪৫০০ ভোট, জায়েদা খাতুন ১৮৭৭০০

তাই আমি রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে ফলপত্র নিতে এসেছি। ফলাফল প্রকাশে রিটার্নিং অফিসারের ‘ইচ্ছাকৃত বিলম্বকে’ ষড়যন্ত্র হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি। কোনো ঝামেলা না করে দ্রুত তার মায়ের ফলাফল সরকারিভাবে প্রকাশের দাবি জানান তিনি। এসময় গাজীপুরবাসীকে তার মাকে ভোট দেয়ার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এদিকে, বৃহস্পতিবার সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত গাজীপুর সিটি করপোরেশনে ভোটগ্রহণ চলে। শান্তিপূর্ণ এই ভোটের এখন আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা চলছে। এ নির্বাচনে মোট আটজন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। তাদের মধ্যে আওয়ামী লীগের নৌকা প্রতীকের অ্যাডভোকেট আজমত উল্লাহ খান ও স্বতন্ত্র প্রার্থী টেবিল ঘড়ি প্রতীকের জায়েদা খাতুনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলছে। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত স্থানীয় সূত্রমতে, এরই মধ্যে ৪২৬টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আজমত উল্লাহ নৌকা প্রতীকে পেয়েছেন ১৭৪৫০০ ও স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন টেবিল ঘড়ি প্রতীকে পেয়েছেন ১৮৭৭০০ ভোট।

আরো পড়ুন: সব সেন্টারে খবর নিয়েছি, আমার মা জিতেছে

ভোটে আটজন মেয়র প্রার্থী ও সংরক্ষিত সহ ৩৩৩জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ৫৭টি ওয়ার্ডে ভোটগ্রহণে ৪৮০ জন প্রিজাইডিং কর্মকর্তা, তিন হাজার ৪৯৭ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা, ছয় হাজার ৯৯৪ জন পোলিং কর্মকর্তা কাজ করছেন।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) এলাকায় মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। তাদের মধ্যে পাঁচ লাখ ৯২ হাজার ৭৬২ জন পুরুষ, পাঁচ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন নারী ও তৃতীয় লিঙ্গের ১৮ জন। ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ডে ভোটকেন্দ্র ৪৮০টি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App