×

সারাদেশ

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে মারধর, ২ ঘণ্টা বন্ধ ঢাকা-কুয়াকাটা মহাসড়ক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুলাই ২০২২, ০১:১৩ এএম

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে মারধর, ২ ঘণ্টা বন্ধ ঢাকা-কুয়াকাটা মহাসড়ক

শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে বরিশাল নগরীতে মহাসড়ক অবরোধ করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ছবি: সংগৃহীত

বরিশাল বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মারধরের জের ধরে ঢাকা-কুয়াকাটা মহাসড়কের বরিশাল নগরের অংশে দুই ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নগরের সিঅ্যান্ডবি রোড সোমালয় ভবন সংলগ্ন তেমাথা মোড়ে অবস্থান নিয়ে মঙ্গলবার (৫ জুলাই) বিকেল সাড়ে ৫টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত দুই ঘণ্টা ধরে মহাসড়ক অবরোধ করে রাখে।

এ সময় ঢাকার প্রান্ত থেকে আসা এবং কুয়াকাটাসহ বরগুনা, পটুয়াখালী, ভোলা, পিরোজপুর রুটের দূরপাল্লার যানবহন চলাচল বন্ধ ছিল। এতে বাসসহ সব ধরনের যানবহনের দীর্ঘ লাইন পড়ে যায়।

অবরোধকারী শিক্ষার্থীরা জানান, সোমালয় ভবনের তৃতীয় তলার একটি ফ্ল্যাটে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী মেস করে থাকেন। তাদেরই একজন পঞ্চম ব্যাচের রসায়ন বিভাগের ছাত্র নিরব। তিনি মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে মোটরসাইকেলে যাচ্ছিলেন। এসময় স্থানীয় দুই যুবক রুমি ও রবিউলের সঙ্গে মোটরসাইকেলের থাক্কা লাগে। এ নিয়ে দুই যুবকের সঙ্গে নিরবের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তারা নিরবকে মারধর করে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, এ ঘটনার পর দুপুর ১টার দিকে স্থানীয় রুমি ও রবিউলের সঙ্গে আরও কয়েক যুবক সোমালয় ভবনে গিয়ে ওই মেসে হামলা ভাংচুর করেছে। এর প্রতিবাদে ৩-৪টি বাসে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এসে সোমালয় ভবনের সামনের সড়কে অবস্থান নেয় এবং যানবহন চলাচল বন্ধ করে দেয়। ওই এলাকার মেসের বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরাও তাদের সঙ্গে যোগ দেন।

প্রায় এক ঘণ্টা পর বরিশাল মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (দক্ষিণ) ফজলুল হক ঘটনাস্থলে এসে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করেন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. খোরশেদ আলমও সেখানে এসে সৃষ্ট সমস্যা নিয়ে আলোচনায় যুক্ত হন। প্রায় ঘণ্টাখানেক আলোচনার পর সাড়ে ৭টার দিকে শিক্ষার্থীরা মহাসড়ক থেকে সরে গেলে যানবাহন চলাচল শুরু হয়।

প্রক্টর খোরশেদ আলম জানান, পুলিশ প্রশাসন শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের বিরুদ্ধে মামলা গ্রহণ ও দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তার করার আশ্বাস দিলে শিক্ষার্থীরা সন্ধ্যা সাড়ে ৭টায় অবরোধ তুলে নেয়।

বরিশাল কোতোয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন জানান, হামলার শিকার শিক্ষার্থীদের পক্ষে থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে।হামলাকারীদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App