×

জাতীয়

বুয়েটের পর এবার ঢাবিতেও প্রথম আসীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুলাই ২০২২, ০২:০৭ পিএম

বুয়েটের পর এবার ঢাবিতেও প্রথম আসীর

আসীর আনজুম খান

# বুয়েট ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথম # মেডিকেল ভর্তি পরীক্ষায় ষষ্ঠ # ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির ভর্তি পরীক্ষায় অষ্টম

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে প্রথম হয়েছেন আসীর আনজুম খান। এর আগে তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষায়ও প্রথম হন।

আজ সোমবার (৪ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে ভর্তি পরীক্ষার এই ফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

আরও পড়ুন : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটে ৯০ ভাগই ফেল

ফল প্রকাশের পর দেখা যায়, ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন নটর ডেম কলেজের আসীর আনজুম খান। ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ৯৫। মেধাস্কোর ১১৫। একই সঙ্গে বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম স্থান অর্জন করেন তিনি। এছাড়া, মেডিকেল ভর্তি পরীক্ষায় ষষ্ঠ ও ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির ভর্তি পরীক্ষায় অষ্টম স্থান অর্জন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে ‘ক’ ইউনিটের অধীন বিজ্ঞান অনুষদভুক্ত পরীক্ষায় অংশ নিয়েছিলেন এক লাখ ১০ হাজার ৩৭৪ জন শিক্ষার্থী। এর মধ্যে উত্তীর্ণ হয়েছেন ১১ হাজার ৪৬৬ জন। পাসের হার ১০ দশমিক ৩৯ শতাংশ।

পরীক্ষার বিস্তারিত ফলাফল ও ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া ডিইউ কেএ লিখে রোল নম্বর লিখে ১৬৩২১ হটলাইন নম্বরে পাঠিয়ে ফিরতি এসএমএসে তার ফলাফল জানতে পারবেন ভর্তিচ্ছুরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App