×

শিক্ষা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটে ৯০ ভাগই ফেল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুলাই ২০২২, ০১:০৫ পিএম

# ভর্তি পরীক্ষায় পাসের হার ১০.৩৯ শতাংশ # পরীক্ষায় অংশ নেন এক লাখ ১০ হাজার ৩৭৪ জন # উত্তীর্ণ হয়েছেন ১১ হাজার ৪৬৬ জন # প্রথম তিনজনই পেয়েছেন সমান নম্বর, ১২০-এ ১১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ক’ ইউনিটে ৯০ ভাগ শিক্ষার্থীই ফেল করেছেন। সোমবার (৪ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এই পরীক্ষায় অংশ নেয়া এক লাখ ১০ হাজার ৩৭৪ জন শিক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছেন ১১ হাজার ৪৬৬ জন। পরীক্ষায় পাসের হার ১০ দশমিক দশমিক ৩৯ শতাংশ।

এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষায় প্রথম তিনজন পেয়েছেন সমান নম্বর। ১২০ নম্বরের পরীক্ষায় ১১৫ পেয়ে প্রথম হয়েছেন নটর ডেম কলেজের শিক্ষার্থী আসীর আনজুম খান, দ্বিতীয় হয়েছেন একই কলেজের শিক্ষার্থী খালিদ হাসান তুহিন এবং তৃতীয় হয়েছেন জয়পুরহাট ক্যাডেট কলেজের শিক্ষার্থী জারিফা তাবাসসুম।

বিজ্ঞান অনুষদভুক্ত এই ইউনিটে গতবার পাসের হার ছিল ১০ দশমিক ৭৬ শতাংশ। এবার এই ইউনিট থেকে এক হাজার ৮৫১ জন শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবেন।

এর আগে গত ১০ জুন ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও দেশের সাতটি বিভাগে পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App