×

আন্তর্জাতিক

সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন ইমরান খান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২২, ০৮:২৬ এএম

সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন ইমরান খান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ফাইল ছবি

পাকিস্তানের প্রধানমন্ত্রী পদে থাকা না থাকা প্রশ্নে চরম অনিশ্চয়তার মুখে আজ শুক্রবার (৮ এপ্রিল) সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন ইমরান খান। এক টুইটে তিনি জানান, পাকিস্তানের হয়ে শেষ বল পর্যন্ত লড়াই করবেন তিনি।

পড়ুন : শেষ বল পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণায় ইমরানের

এর আগে গত ৩১ মার্চ জাতির উদ্দেশে ভাষণ দেন ইমরান খান। বৃহস্পতিবার তার বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব খারিজ এবং জাতীয় পরিষদ ভেঙে দেয়ার বিরুদ্ধে সর্বসম্মতিক্রমে রায় দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট। শনিবার অনাস্থা ভোটের নির্দেশও দেয়া হয়েছে।

পড়ুন : পাকিস্তান সংসদ পুনর্বহালের রায় সুপ্রিম কোর্টের, অনাস্থা ভোট শনিবার

গত রবিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আনা বিরোধী জোটের পক্ষ থেকে পেশকৃত অনাস্থা প্রস্তাব নিয়ে জাতীয় পরিষদের ভোটাভুটির কথা থাকলেও ডেপুটি স্পিকার কাসিম খান সুরি তা খারিজ করে দেন। তিনি জানান, বিদেশি শক্তির প্ররোচনায় আনা এ অনাস্থা প্রস্তাব সংবিধানবিরোধী এবং তা দেশের জন্য ক্ষতিকর হতে পারে। তাই পাকিস্তানের সংবিধানের ৫ নং ধারা মেনে এ নিয়ে কোনো ভোট করাতে তিনি পারবেন না।

এরপরই ইমরান খানের সুপারিশে জাতীয় পরিষদ ভেঙে দেন প্রেসিডেন্ট আরিফ আলভি। এ সিদ্ধান্তের বিরোধিতা করে রবিবার রাতেই পাকিস্তানের সুপ্রিমকোর্টে মামলা দায়ের করে বিরোধীরা। সোমবার থেকে মামলাটির শুনানি শুরু হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App