×

জাতীয়

ইসি গঠনে সার্চ কমিটিতে ৩২৯ জনের নাম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২২, ০৩:৫৫ পিএম

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও অন্যান্য নির্বাচন কমিশনার (ইসি) নিয়োগের জন্য ৩২৯ জনের নামের তালিকা জমা পড়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। আজ শনিবার (১২ ফেব্রুয়ারি) বিশিষ্ট নাগরিক ও সাংবাদিকদের সঙ্গে সার্চ কমিটির বৈঠক শেষে তিনি এ তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে ১৩৬ জনের নাম প্রস্তাব এসেছে। বাকি নামগুলো এসেছে বিভিন্ন সংগঠন ও ব্যক্তিগতভাবে করা প্রস্তাব থেকে।

শনিবার সার্চ কমিটির প্রথম ও দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত হয়। পড়ুন : মুক্তিযুদ্ধের চেতনাধারী ও অরাজনৈতিক ব্যক্তিদের বাছাইয়ের সুপারিশ প্রথম বৈঠকে উপস্থিত ছিলেন- সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার, সিনিয়র আইনজীবী ও সাবেক বিচারপতি মনসুরুল হক চৌধুরী, আইনজ্ঞ শাহদীন মালিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আসিফ নজরুল, সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এম কে রহমান, এশিয়াটিক সোসাইটির সভাপতি মাহফুজা খানম ও ঢাবির অধ্যাপক মাকসুদ কামালসহ আরও অনেকে। পড়ুন : ইসি গঠনে বিশিষ্টজনের সঙ্গে সার্চ কমিটির প্রথম বৈঠক শুরু অন্যদিকে দুপুরে দ্বিতীয় বৈঠকে উপস্থিত ছিলেন- যুগান্তর সম্পাদক সাইফুল আলম,  ৭১ টিভির প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, নোয়াব সভাপতি এ কে আজাদ, ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসান, গণস্বাস্থ্য কেন্দ্রের জাফর উল্লাহ চৌধুরী, আজকের পত্রিকার সম্পাদক আধ্যাপক গোলাম রহমান, দৈনিক জাগরণ সম্পাদক আবেদ খান, এনটিভির হেড অব নিউজ জহিরুর আলম ও জনকণ্ঠের সাবেক নির্বাহী সম্পাদক স্বদেশ রায়। পড়ুন : গণমাধ্যম ব্যক্তিত্বসহ বিশিষ্টজনের সঙ্গে দ্বিতীয় বৈঠকে সার্চ কমিটি

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App