×

আন্তর্জাতিক

জোড়া বিস্ফোরণে বৈরুতে ধ্বংসযজ্ঞ, বহু হতাহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ আগস্ট ২০২০, ০৯:২০ এএম

জোড়া বিস্ফোরণে বৈরুতে ধ্বংসযজ্ঞ, বহু হতাহত

ভয়াবহ বিস্ফোরণ।

লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০০ জনে। এই বিস্ফোরণে আহত হয়েছে অন্তত ৪ হাজারের বেশি মানুষ। দেশটির স্বাস্থ্যমন্ত্রী হামাদ হাসান বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন। লেবাননের প্রধানমন্ত্রী হাসান দিয়াব আজ বুধবার (৫ আগস্ট) দেশটিতে জাতীয় শোক ঘোষণা করেছেন।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী আন্তর্জাতিক দাতব্য সংস্থা রেডক্রসের লেবানিজ শাখার প্রধান জর্জ স্থানীয় সংবাদমাধ্যমকে বলেন, ‘আমরা ভয়াবহ এই বিপর্যয় প্রত্যক্ষ করছি। বিস্ফোরণস্থলের পাশে কিংবা সেখান থেকে অনেক দূরের রাস্তাগুলোতে যত্রতত্র আহত ও নিহত মানুষ পড়ে আছে।’

টুইটারে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, গোলাপি রঙের ধোঁয়ার কুণ্ডলী আকাশে উঠছে। লেবাননের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, বেশ কিছু মানুষ হতাহত হয়েছে এবং বড় ধরনের সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে।

সিএনএনের খবরে বলা হয়েছে, ভয়াবহ দুটি বিস্ফোরণের পর লেবানন থেকে ১৫০ মাইল দূরের এলাকাও কেঁপে ওঠে। লেবাননের প্রতিবেশি দেশ সাইপ্রাসের একটি এলাকাও বিস্ফোরণের পর কেঁপে ওঠে। ঘটনাস্থলের ১০ কিলোমিটার দূরের বাড়িগুলোও ক্ষতিগ্রস্ত হয়েছে। এলাকায় স্থানীয়ভাবে তোলা ছবি ও ভিডিওতে ভাঙা কাচ ও দরজা-জানালার ভগ্নাংশ রাস্তায় পড়ে থাকতে দেখা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App