×

ভিডিও

পানিতে ভাসছে নোয়াখালী, নষ্ট হচ্ছে সরকারি কাগজপত্র

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৪ জুলাই ২০২৪, ০৯:৩৯ এএম

যে দিকে চোখ যায় শুধু পানি আর পানি। সড়ক, বাসা বাড়ি, দোকানপাট, অফিস আদালত, শিক্ষা প্রতিষ্ঠান ভাসছে পানিতে। সোমবার রাত থেকে টানা বর্ষণে নোয়াখালী জেলা শহর মাইজদীর অধিকাংশ এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। জেলা পুলিশ সুপার কার্যালয়ে প্রবেশ করেছে পানি। এতে নষ্ট হয়ে গেছে দরকারি অনেক নথিপত্র। পানির কারণে অফিসের স্বাভাবিক কাজ চালানো কঠিন হয়ে পড়েছে।

একই অবস্থা জেলা মৎস্য অফিস, আবহাওয়া অফিস, খাদ্য অফিস, আদালত, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, নোয়াখালী সরকারি মহিলা কলেজের সামনেও। শহরের উত্তর ফকিরপুরে বেশিরভাগ বাসাবাড়ির আসবাবপত্র পানিতে ভাসছে। শৌচাগার ও ড্রেনের ময়লা পানি ভাসছে চারদিকে। নিরুপায় হয়ে অনেক বাসিন্দা বাসাবাড়ি ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছেন। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ অবৈধভাবে খাল এবং নালা-নর্দমা দখল ও ভরাট, অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থার কারণে পানি নামতে না পারায় এমন ভোগান্তি দেখা দিয়েছে।

নোয়াখালী পৌরসভার পক্ষ থেকে বলা হয়েছে জলাবদ্ধতা নিরসনে কাজ করছেন পৌরসভার কর্মীরা। শহরের জলাবদ্ধতা দূরীকরণে সংশ্লিষ্ট দপ্তরের সাথে জরুরি বৈঠক করে দ্রুত পানি নামার ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক। গত ২৪ ঘণ্টায় নোয়াখালীতে ১০৯ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে জেলা আবহাওয়া অফিস। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App