×

ভিডিও

ভারত-পাকিস্তান ম্যাচের টিকেটের দাম কোটি টাকা!

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০২ জুন ২০২৪, ০১:০৯ পিএম

যুক্তরাষ্ট্র-কানাডা ম্যাচের মধ্য দিয়ে পর্দা উঠলো নবম আসরের টি-টোয়েন্টি বিশ্বকাপ। ফেভারিটের তালিকায় অন্যান্য দল থাকলেও ভারত-পাকিস্তানের ম্যাচ দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে ভক্তরা। তাই উত্তেজনাপূর্ণ এই ম্যাচের টিকিটের দামও থাকে আকাশছোঁয়া। যুক্তরাষ্ট্রে এ দুই দেশের অসংখ্য মানুষ থাকেন। তারা এই ম্যাচ দেখার জন্য টিকিট খুঁজছেন।

৯ জুন নিউইয়র্কে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। নাসাউ কাউন্টির মাঠে ৩৪ হাজার দর্শক খেলা দেখতে পারবেন। যত দিন যাচ্ছে টিকিটের দাম বাড়ছে। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ হয়েছিল মেলবোর্নে। সেখানে প্রায় ৯৬ হাজার দর্শক মাঠে ছিলেন। 

আইসিসি-র ওয়েবসাইটে সব ম্যাচের জন্য ছ’ধরনের টিকিট রয়েছে। ব্যতিক্রম ভারত-পাকিস্তান। সেই ম্যাচের জন্য রয়েছে তিন ধরনের টিকিট। সবচেয়ে বেশি যে টিকিটের দাম, সেটির দাম ১০ হাজার ডলার, অর্থাৎ ৮ লক্ষ ৩৪ হাজার ৩২৩ টাকা। তার পরের টিকিটের দাম ২৭৫০ ডলার, অর্থাৎ ২ লক্ষ ২৯ হাজার ৪১৩ টাকা। তার পরেরটা ২৫০০ ডলার, অর্থাৎ ২ লক্ষ ৮ হাজার ৫৮৫ টাকা।

আইপিএলের সাবেক কর্তা ললিত মোদি এই ম্যাচের টিকিটের দাম নিয়ে অভিযোগ করেছিলেন। তিনি বলেছিলেন, ‘অবাক হয়েছি, আইসিসি ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট বিক্রি করছে ২০ হাজার ডলারে। ক্রিকেটের প্রসারের জন্য, সমর্থকদের আনন্দ দেওয়ার জন্য এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ হচ্ছে যুক্তরাষ্ট্রে। টিকিট বিক্রি করে লাভ করার জন্য প্রতিযোগিতা করা হচ্ছে না।’

যুক্তরাষ্ট্রের এক সংবাদমাধ্যম জানায়, ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট দ্বিগুণ দামে বিক্রি হচ্ছে। কিছু কিছু টিকিটের দাম এক কোটি টাকা। সেই খবর প্রকাশ্যে আসার পর ললিতের এই বক্তব্য।

ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ থাকায় আইসিসি ইভেন্টে এই দুই দলের ম্যাচের চাহিদা কয়েকগুণ বেড়ে যায়। সমর্থকদের দাবি থাকে দুই দল একবারের বেশি একে অপরের বিরুদ্ধে খেলতে নামুক। 

এই বারের আসরে চিরপ্রতিদ্বন্ধি এই দুদলের দুই বার দেখাও হতে পারে। বড় কোনও দুর্ঘটনা না ঘটলে গ্রুপ 'এ' থেকে সুপার আটে জায়গা নিশ্চিত করবে ভারত ও পাকিস্তান। ২য় রাউন্ডের চার গ্রুপের মাঝে গ্রুপ-১ ও গ্রুপ-২ এর দলগুলো নিজের গ্রুপের দল বাদে বাকি দলগুলোর সঙ্গে একে অপরের বিরুদ্ধে একটি করে ম্যাচ খেলবে। অর্থাৎ, ভারত ও পাকিস্তান যেহেতু একই গ্রুপের তাই তারা সুপার এইটে একে অপরের বিরুদ্ধে খেলবে না।

দুই গ্রুপের শীর্ষ দুই দলের মধ্যে সেমিফাইনাল খেলা হবে। সুপার-এইট থেকে ভারত ও পাকিস্তান সেমিফাইনালে প্রবেশ করলে সেখানেও দুই দলের একে অপরের মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে। যদি সেটা না হয় তাহলে ফাইনালে মুখোমুখি হওয়ার সম্ভাবনা আছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App