×

ভিডিও

মেসি না থাকলেও আর্জেন্টিনাই ফেভারিট: এনড্রিক

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ৩০ মে ২০২৪, ১০:০৫ পিএম

১৭ বছর বয়সী ব্রাজিলের দুর্দান্ত প্রতিভাবান ফুটবলার এন্দ্রিক, এখনি তাকে তুলনা করা হয় নেইমার, রোমারিওর সঙ্গে। উদীয়মান এই তারকা স্বীকার করলেন, তাদের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা সবসময় টুর্নামেন্টে ফেভারিট। এমনকি তরুণ এই স্ট্রাইকার এটিও বলেন যে মেসি না থাকলেও আর্জেন্টিনা সবসময় ফেভারিট।

২১ জুন থেকে যুক্তরাষ্ট্রের মাটিতে শুরু হতে যাওয়া কোপা আমেরিকায় ব্রাজিলের হয়ে খেলার জন্য কোচ দারিভাল জুনিয়রের দলে ডাক পেয়েছেন তিনি। পরের মৌসুমেই ইউরোপ মাতাতে যাওয়া এই স্ট্রাইকার আর্জেন্টিনার সংবাদমাধ্যম দারিও ওলেতে একটি সাক্ষাৎকার দিয়েছেন।

সেই সাক্ষাৎকারে তিনি আর্জেন্টিনা নিয়ে কথা বলেন এবং জানান যে আলবিসেলেস্তেদের শিবিরে সবসময়ই তারকা ছিল এবং তাদের কেউই একাই চ্যাম্পিয়ন হয়নি। তিনি জানান আর্জেন্টিনা দল মেসিকে ছাড়াও যে কোনো প্রতিযোগিতায় ফেভারিটই থাকবে এবং তাদের হারানো সবসময় কঠিন হবে।

এনড্রিকের লাইমলাইটে আসা অবশ্য আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের সঙ্গে মিশে আছ। ডিসেম্বর ২০২২-এ, যখন আর্জেন্টিনা কাতারে বিশ্বকাপ জিতে সেই একই মাসে এনড্রিক আন্তর্জাতিকভাবে পরিচিত হন। তিনি সেই সময়ে সাও পাওলো ইয়ুথ সকার কাপে ৭টি ম্যাচে ৭টি গোল করেন।

তিনি রিয়ালে কার্লো আনচেলোত্তির দলের অন্যতম প্রধান খেলোয়াড় ভিনিসিউস জুনিয়রের কাছ থেকে পাওয়া সমর্থনের কথাও উল্লেখ করেন। ভিনি সম্পর্কে তিনি বলেন ‘ভিনি আমাকে খুব ভালোভাবে গ্রহণ করেছেন, তিনি আমাকে শহর, ক্লাব এবং দলের ব্যাপারে অনেক কিছু বলেছিলেন এবং আমি নিশ্চিত তিনি মাঠে আমাকে আরও অনেক সাহায্য করবেন।’

ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাসের হয়ে দুই বছর আগে আত্মপ্রকাশ করার পর থেকে এনড্রিক ৮১ ম্যাচে ২১টি গোল এবং ৪টি অ্যাসিস্ট করেছেন। পালমেইরাসের দুটি ব্রাজিলিয়ান চ্যাম্পিয়নশিপ শিরোপা এবং একটি ব্রাজিলিয়ান সুপার কাপ জয়ে অবদান রেখেছেন তিনি।

২০২৬ বিশ্বকাপের জন্য দক্ষিণ আমেরিকার বাছাইপর্বে ৬ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে সেলেসাওরা পরে আছে পয়েন্ট টেবিলের ছয় নম্বরে। তাদের বর্তমান চ্যালেঞ্জগুলি সম্পর্কে কথা বলতে গিয়ে এনড্রিক দলের পুনরুদ্ধার ক্ষমতা সম্পর্কে আত্মবিশ্বাস প্রকাশ করেন। তিনি বিশ্বাস করেন, আগামী ২১ জুন যুক্তরাষ্ট্রে শুরু হতে যাওয়া কোপা আমেরিকা সেলেসাওদের পুনরুদ্ধারের সূচনা করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App