×

ভিডিও

যে কারণে কোপা আমেরিকা থেকে ছিটকে পড়লেন মেসি

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৬ মে ২০২৪, ১১:০০ পিএম

আবারও ইনজুরিতে লিওনেল মেসি, হ্যামস্ট্রিংয়ের পর এবার হাঁটুর চোটে ভুগছেন সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। যে কারণে মেজর সকার লীগে অরল্যান্ডোর ম্যাচকে সামনে রেখে দলের সঙ্গে ভ্রমণ করেননি তিনি। আগামী জুন থেকে শুরু হতে যাচ্ছে ল্যাটিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াই কোপা আমেরিকা টুর্নামেন্ট। ধারনা করা হচ্ছে এটিই হতে যাচ্ছে মেসির ক্যারিয়ারের শেষ টুর্নামেন্ট। এরই মাঝে ব্রাজিল দল ঘোষণা করলেও আর্জেন্টিনা করেনি। ধারনা করা হচ্ছে মেসির ইনজুরির পরিস্থিতি বুঝেই দল সাজাবে কোচ স্কালোনি।  

এক ইনজুরি থেকে সেরে উঠতে না উঠতেই আবারও চোটে মেসি। শেষ বার হ্যামস্ট্রিংয়ে আঘাত পেয়ে লম্বা সময় ছিলেন মাঠের বাইরে, এবার সমস্যা দেখা দিয়েছে হাঁটুতে। মেজর লিগ সকারে মন্ট্রিয়লের বিপক্ষে ম্যাচে চোট পান তিনি। এরপরও পুরো সময় মাঠেই ছিলেন নম্বর টেন। শুরুতে হেলাফেলা করলেও আঘাত যে একেবারে ছোট নয় এখন তাই বলছে ইন্টার মায়ামি।

লিগে দুর্দান্ত ছন্দে আছে ইন্টার মায়ামি। টানা পাঁচ ম্যাচে আনবিটেন রানে উঠে এসেছে ইস্টার্ন কনফারেন্সে পয়েন্ট টেবিলের শীর্ষে। তবে এক লিওনেল মেসি না থাকলেই দলটা হয়ে যায় গড়পড়তা। তাই টিম ম্যানেজমেন্ট খুব করেই চাইছিল মেসিকে খেলাতে।

মেসির সম্পর্কে ইন্টার মায়ামির সহকারী কোচ হাভিয়ের মোরালেস বলেন, ‘সবসময় সে জিততে চায়। যখন সে মাঠে থাকে সব কিছু করতে চায়। নিজের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করে। এখন সে কোপা আমেরিকার জন্য প্রস্তুত হচ্ছে। আমরা তার এই ভাবনার বিষয়ে সম্মান জানাতে চাই। ইন্টার মায়ামি মেসিকে পেয়ে সত্যিই উচ্ছ্বসিত।’

কোপা আমেরিকা নিয়ে অন্য দলগুলোর তোড়জোড় শুরু হলেও কিছুটা পিছিয়ে আর্জেন্টিনা। বিবেচনায় থাকা একাধিক ফুটবলারের চোট থাকায় এখনও সেরা ২৩ বেছে নেননি স্ক্যালোনি। দল ঘোষণার শেষ সময় ১২ জুন। ধারনা করা হচ্ছে শিরোপা ধরে রাখার মিশনে আরও একটু সময় নিয়ে স্কোয়াড দেবে আর্জেন্টিনা।

চলতি মাসে দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। কোপা আমেরিকার প্রস্তুতির অংশ হিসেবে ফিলাডেলফিয়ায় তারা ২৩ মার্চ মুখোমুখি হবে এল সালভাদরের। এরপর ২৭ মার্চ তিনবারের বিশ্বজয়ীরা লস অ্যাঞ্জেলসে কোস্টারিকার মোকাবিলা করবে। এই ম্যাচ দুটির আগে একাধিক ফুটবলারের ইনজুরি ভাবনায় ফেলছে কোচ লিওনেল স্কালোনিকে।


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App