×

ভিডিও

শাকিবের ‘তুফান’ নিয়ে তোলপাড়, ‘কপি’ নাকি ভিন্ন কিছু?

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৯ মে ২০২৪, ০৯:৫১ পিএম

বাংলার আকাশে বাতাসে এক ভয়ঙ্কর তুফানি ঝড়ের সম্ভাবনা দেখা দিয়েছে! সবাইকে নিরাপদ দূরত্বে দরজা জানালা বন্ধ করে ঘরের ভেতরে অবস্থান করার জন্য সতর্ক করছে তুফান কর্তৃপক্ষ! গত ৭ এপ্রিল এভাবেই দেশের জনপ্রিয় পরিচালক রায়হান রাফি তার বহুল প্রতীক্ষিত সিনেমা তুফানের টিজার প্রকাশ করেছেন। ১ মিনিট ২১ সেকেন্ডের একটি টিজারই যেন আভাস দিচ্ছে বাংলা সিনেমার ইতিহাসে নতুন এক মাত্রা যোগ করবে। তবে রয়েছে নকলের অভিযোগ। সোশ্যাল মিডিয়ায় শাকিব খানের এই সিনেমা নিয়ে চলছে মিশ্র প্রতিক্রিয়া।  

শাকিব খানের অন্য রকম লুক, অ্যাকশন, অভিনয়—সব মিলিয়ে একেবারে যেন ভিন্ন বার্তা দিচ্ছে টিজারটি। টিজার প্রকাশের পর হয়েছেও তাই। ২৪ ঘণ্টা পার না হতেই ফেসবুক ও ইউটিউবে কোটি ভিউর মাইলফলক অতিক্রম করেছে টিজারটি। প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে কোটি ভিউ পার হওয়ার খবরটি এভাবেই জানানো হয়েছে, ‘ঝড়ের বেগে ১ কোটি পার।’

অবশ্য একশনধর্মী এই সিনেমার টিজার দেখে অনেকেই সমালোচনা করছেন। 

এর মেকিংয়ে ভারতীয় সিনেমা কেজিএফ ও অ্যানিমেলের মিশ্রণ খুঁজে পেয়েছেন নেটিজেনরা। এরপরই রাফিকে একহাত নিচ্ছেন সিনেমাপ্রেমীরা।

তুফানকে সরাসরিই কেজিএফ ও অ্যানিমেলের কপি বলে অভিযোগ করেছেন অনেকেই। 

সেই আগুনেই যেন ঘি ঢাললেন প্রযোজক আরশাদ আদনান। বুধবার বিকেলে নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন এই প্রযোজক। যেখানে তিনি লিখেছেন, ‘নকল পণ্যে বাজার সয়লাব। হ্যাঁ ভয় পাইছি? এত কপি এবং নকল দেখে।’ স্ট্যাটাসে প্রত্যক্ষভাবে কোনও নাম প্রকাশ না করলেও ভক্তদের বুঝতে কষ্ট হয়নি, আরশাদের তীরের নিশানায় কারা ছিলেন।

যদিও রাফির দাবি, এই ছবির লুক ও অ্যাকশন নাকি একদমই আলাদা। টিজার নিয়ে পরিচালক রায়হান রাফী বলেন, “তুফান” এমন একটা ছবি, যা বাংলা সিনেমাকে বিশ্বের দরবারে নতুনভাবে চেনাবে। অনেক সিনেমা ইন্ডাস্ট্রিকে পরিবর্তন করে, “তুফান” তেমনই একটা সিনেমা হতে যাচ্ছে। বাংলা সিনেমার সীমারেখা অনেক বাড়িয়ে দেবে। বলা যায়, “তুফান” আমার জীবনের একটা ড্রিম প্রজেক্ট। সেই সঙ্গে শাকিব ভাইকে এই সিনেমায় পাওয়াটাও আশীর্বাদ।’

আসছে ঈদ-উল-আযহায় মুক্তি পাবে তুফান। এ সিনেমায় আরও থাকবেন চঞ্চল চৌধুরী, মিমি চক্রবর্তী, নাবিলা আরও অনেকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App