×

ভিডিও

নেট দুনিয়ায় ঝড় তুলেছে ৯ বছরের মেয়ে!

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৪, ১১:২৪ পিএম

ভারতের হরিয়ানা রাজ্যের পঞ্চকুলারে জন্ম আর্শিয়া গোস্বামীর। বয়স মাত্র নয় বছর। কিন্তু হলে কী হবে। মনের ভিতর যেন আগুনের মতো জ্বলছে উদ্যম। দেখতে খুব ছোট হলেও এতো ছোট ভাবলে ভুল করবে যে কেউ।  কারণ নয় বছরের এই ছোট্ট মেয়েটিই দুদিন আগে জয় করেছে নেটদুনিয়ার মন। সোশ্যাল মিডিয়ায় তার ভিডিও ভাইরাল হওয়ার পর থেকে ইন্টারনেট সেনসেশন হয়ে উঠেছে। 

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে ইনস্টাগ্রামে। সেখানেই দেখা যায় নয় বছর বয়সী হরিয়ানার বাসিন্দা ছোট্ট আর্শিয়াকে। দেখা যায়, একটি ৭৫ কেজির কেটলবেল অনায়াসে হাতে তুলে নিচ্ছে মেয়েটি। ভারোত্তোলন অলিম্পিকসহ নানা খেলার একটি বিখ্যাত প্রতিযোগিতা। তাতেই এই বয়স থেকে হাত পাকাতে শুরু করে দিয়েছে আর্শিয়া।

এই দিনের ভিডিয়োতে দেখা গিয়েছে, একটি ৭৫ কেজির কেটলবেলকে সে ধীরে ধীরে হাতে তুলে নেয়। এরপর কিছুক্ষণ সেটি হাতে ধরেও রাখে সে। নিজের থেকে প্রায় দুইগুণ ভারী ওজনকে এমন অনায়াসে হাতে ধরে রাখতে দেখে নেটদুনিয়া রীতিমতো তাজ্জব বনে গিয়েছে।

 শুধু তাই নয়, কিছুক্ষণ হাতে ধরে থাকার পরেও তার মুখে কোনও ক্লান্তির লক্ষণ ছিল না। দিব্যি ধীরে ধীরে কেটলবেলটাকে নামিয়ে রাখে সে। এরপর ক্লান্তি ছাড়া মুখেই এগিয়ে আসে ক্যামেরার দিকে। ছোট্ট একরত্তি মেয়ের শরীরের এমন ফিটনেস নেটিজেনদের অনেকেই রীতিমতো মুগ্ধ। তার উপর ক্যামেরায় ক্লান্তিহীন মুখ দেখে প্রশংসায় মেতে ওঠেন সবাই।

ভিডিয়োটি পোস্ট করার পর থেকে দ্রুত গতিতে ভাইরাল হয়ে যায়। প্রচুর লাইক, কমেন্টে ভরে যেতে থাকে ভিডিয়োটি। বেশিরভাগ নেটিজনরাই কমেন্টে লাভ ইমোজি দিয়ে ভালোবাসা জানান একরত্তি আর্শিয়াকে। অনেকে আবার তার ভিতরে জ্বলতে থাকা আগুনটিরও প্রশংসা করেছেন। কমেন্টে আগুনের ইমোজি দিয়ে একরকম কুর্নিশ জানিয়েছেন আর্শিয়ার এই ক্ষমতাকে। 

আর্শিয়া ৫ বছর বয়স থেকে ভারোত্তোলন শুরু করে।,এখন তার বয়স ৯ বছর। এখন সে পাওয়ারলিফটিং, ডেডলিফ্ট, স্কোয়াট, ক্লিন ইনজুরি এবং স্ন্যাচার নিয়ে কাজ করছে।

অনেকেই আর্শিয়াকে দেশের গর্ব হিসেবে দেখছেন। তারা বলছেন, ‘দেখে নিও, তোমার জন্য একদিন ভারত গর্ব করবে। ইতোমধ্যে, ইন্ডিয়া বুক অফ রেকর্ডস অনুসারে মেয়েটির অফিসিয়াল সেরা ৬০ কেজি নিয়ে এশিয়াতে একটি রেকর্ড জিতেছে। আর্শিয়া বলছেন আমি দেশের জন্য সুনাম অর্জন করতে চাই। 

২০২০ সালের লকডাউনের সময় ভারোত্তোলনে আরশিয়ার যাত্রা শুরু হয়েছিল যখন তার বাবার জিম বন্ধ করতে হয়েছিল এবং সে তার বাবা-মায়ের সাথে তাদের বাড়ির ওয়ার্কআউট রুটিনে যোগ দিয়েছিল। আর্শিয়ার বাবা জানান, তখন, আরশিয়া ৬ বছর, ১১ মাস এবং ২৭ দিন বয়সে সর্বকনিষ্ঠ ডেড লিফটারের রেকর্ডটি অর্জন করেছিলেন। এমনটাই জানাচ্ছিলেন আর্শিয়ার বাবা। 

আর্শিয়ার বাবা বলেন তার মেয়ের এখন স্বপ্ন হলো ইন্ডিয়ার পক্ষে অলিম্পিকে গোল্ড ম্যাডেল অর্জন করা।  

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App