×

ভিডিও

গুজরাটে রাস্তার ধারে পানিপুরি বিক্রি করছেন নরেন্দ্র মোদি!

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৩১ পিএম

রাস্তার ধারে পানিপুরি বিক্রি করা লোকটাকে দেখে মনে হতে পারে নরেন্দ্র মোদি। তিনি আসলে ভারতের গুজরাটের অনিল ভাই থাক্কার। গুজরাটের আনন্দ এলাকায় তাঁর পানিপুরি বিক্রির দোকান রয়েছে। নাম ‘তুলসী পানিপুরি সেন্টার’।

মজার বিষয় হল, অনিলের কাছে পানিপুরি খেতে গেলে যে কেউ ক্ষণিকের জন্য হলেও থমকে যেতে বাধ্য। কেননা, অনিল দেখতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মতো। বিশেষ করে তাকে পাশ থেকে দেখলে মোদি বলে যে কারও মনে হতে পারে।

অনিলের পানিপুরি বানানো ও বিক্রির ভিডিও অনলাইনে ভাইরাল হয়েছে। ভারতজুড়ে এখন লোকসভা নির্বাচনের মৌসুম চলছে। এমন সময়ে গুজরাটে মোদির মতো দেখতে অনিলের সেই ভিডিও নিয়ে নেটিজেনদের মধ্যে চর্চা চলছে। শুধু পোশাকে নয়, মুখ, চুলের ধরন, সাদা দাড়িগোঁফ সবকিছুতে মোদির সঙ্গে দারুণ মিল অনিলের। বয়সটাও কাছাকাছি। মোদির বয়স এখন ৭৩ বছর। অনিলের ৭১। তিনিও মোদির মতো গুজরাটেরই মানুষ।

মূলত অনিলের দাদা পানিপুরির ব্যবসা শুরু করেছিলেন। ১৮ বছর বয়স থেকে অনিল পানিপুরি বিক্রি শুরু করেন।অনিল নিজ হাতে দোকান সামলান। তিনি বলেন, চেহারা ও পোশাক মোদির মতো হওয়ায় ক্রেতারা অবাক হন। অনেকে তাঁর সঙ্গে সেলফি তোলেন। অনিল আরও বলেন, মোদির মতো দেখতে হওয়ায় স্থানীয় লোকজন ও পর্যটকদের কাছে তিনি বেশ শ্রদ্ধা ও ভালোবাসা পান।

মোদির মূল্যবোধ বেশ পছন্দ অনিলের। তিনি অনুপ্রাণিতও। বিশেষ করে পরিষ্কার-পরিচ্ছন্নতা নিয়ে মোদি যে প্রচার চালাচ্ছেন, তা তিনি সমর্থন করেন, মানেন। অনিল বলেন, মোদির কথা মেনে তিনি তাঁর দোকান সব সময় পরিচ্ছন্ন রাখেন।

শুধু অনিল একাই নন, মোদির মতো দেখতে আরেকজন আছেন মুম্বাইয়ে। নাম বিকাশ মহন্ত। চলতি বছরের শুরুতে তার একটি ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়েছিল।

বিশ্বের সবচেয়ে বড় গণতন্ত্রের দেশ ভারতে এবার ১৮তম লোকসভা নির্বাচন হচ্ছে। দেশটিতে মোট সাত দফায় এই ভোট হবে। এবারের লোকসভা নির্বাচন হচ্ছে ৪৪ দিন সময় নিয়ে। এরই মাঝে টানা দুইবার ক্ষমতায় নরেন্দ্র মোদি। ৩য় বার ক্ষমতায় আসতে দৌড়ঝাপ ভারতের প্রধানমন্ত্রীর। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App