×

ভিডিও

মিল্টন সমাদ্দারের ভয়ঙ্কর টর্চার সেলের ভিডিও ফাঁস

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৪, ০৫:২০ পিএম

সামাজিক যোগাযোগ মাধ্যম তার আবেদন দেবতাতুল্য। দেশে বিদেশে হাজার মানুষের কাছে তিনি মানবতার ফেরিওয়ালা। কিন্তু মুখ ও মুখোশ আড়ালে তার কু কিত্তি একের পর এক বেরিয়ে আসছে। বলছি মিল্টন সমাদ্দার কথা। 

চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার নামক বৃদ্ধাশ্রমের আড়ালে মিল্টন সমাদ্দারের নানা অপকর্মের খবর এখন টক অব দ্য কান্ট্রি। এছাড়া দেশের গণমাধ্যমের অনুসন্ধানের পাওয়া যাচ্ছে নতুন নতুন তথ্য। এবার বেরিয়ে এলো তার টর্চার সেল ভিডিও।

টর্চারের ভিডিওটিতে দেখা যায়, একজন শিশুকে লাঠি দিয়ে বেধড়ক পেটাচ্ছেন মিল্টন সমাদ্দার। এর পাশাপাশি অকথ্য ভাষায় গালিগালাজ করছেন দেখা যায় তাকে। এমন তথ্য নতুন নয়, এর আগে তার বাবাকে মারার অভিযোগ ওঠে মিল্টনের বিরুদ্ধে। প্রশ্ন হচ্ছে তবে কি তার মানবাতার ব্যবসা লোভ দেখানোর কাজ?

নিজের সব অপরাধ আড়াল করতে কয়েকটি গণমাধ্যমে সাক্ষাৎকার দিয়ে তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেন মিল্টন সমাদ্দার। নিজের পক্ষে কিছু তথ্যপ্রমাণ ও যুক্তিও তুলে ধরেন। তার দাবি ও উপস্থাপিত তথ্যপ্রমাণ অত্যন্ত গুরুত্ব সহকারে নিয়ে বিশ্লেষণ করা হয়। তাতে দেখা যায়, মিল্টনের দেওয়া তথ্যের বেশিরভাগই মিথ্যা।

কালবেলার প্রকাশিত সংবাদে চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ারের উদ্যোগে দাফন করা মরদেহের হিসাবে গরমিলের বিষয়টি তুলে ধরা হয়েছিল। মিল্টন সমাদ্দার ৯০০ মরদেহ দাফনের দাবি করলেও ঢাকার তিনটি সরকারি কবরস্থান ঘুরে মাত্র ৬৫টি মরদেহের তথ্য পায় সংবাদ কালবেলা। 

বাকি মরদেহ দাফনের কোনো তথ্য পাওয়া যায়নি। এর পরিপ্রেক্ষিতে মিল্টন সমাদ্দার দাবি করেন, বেওয়ারিশ মরদেহ কবরস্থানে দাফন করা যায় না। তিনি কবরস্থান কর্তৃপক্ষকে মরদেহপ্রতি ১৬ হাজার টাকা করে ঘুষ দিয়ে দাফন করেছেন।

তবে ঘুষ দেওয়ার দাবি নাকচ করে মিরপুর বুদ্ধিজীবী এবং রায়েরবাজার কবরস্থানের দায়িত্বরতরা জানিয়েছেন ভিন্ন কথা। রায়েরবাজার বুদ্ধিজীবী কবরস্থানের প্রধান গোরখোদক গোলাম রাব্বানী বলেন, সরকারি কবরস্থান সবার জন্য উন্মুক্ত। এখানে সরকারি ফি ৫০০ টাকা। 

দাফনকৃত মরদেহের ডেথ সার্টিফিকেট বিশ্লেষণ করেও এই বক্তব্যের সত্যতা পাওয়া যায়। গত বছরের ১৫ জুলাই মিরপুর কবরস্থানে একটি বেওয়ারিশ মরদেহ দাফন করেন মিল্টন সমাদ্দার। ওই মরদেহের ডেথ সার্টিফিকেটে লেখা ছিল আননোন।

গণমাধ্যমে প্রকাশিত খবরে মানবসেবার আড়ালে মিল্টন সমাদ্দারের নির্মম ও বর্বরোচিত চিত্র ফুটে উঠেছে। এ বিষয়ে তদন্ত করে যথাযথ আইনি ব্যবস্থা নিতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার ও সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালককে নির্দেশ দিয়েছে জাতীয় মানবাধিকার কমিশন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App