×

ভিডিও

ফাঁকা ঢাকায় চুরির ঘটনা নিয়ে চাঞ্চল্যকর তথ্য দিল ডিএমপি!

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৪, ১০:০৭ পিএম

ইটকাঠের এই ব্যস্ততম নগরী ঢাকায় কোটি মানুষ বসবাস। প্রায় ২ কোটি মানুষের এই শহরে সারা বছরেই অলি গলিতে মানুষের উপচে পড়া ভিড়।  তবে, দুই ঈদে রাজধানী ঢাকা হয়ে যায় প্রায় পুরোটাই ফাঁকা। চিরচেনা ব্যস্ততম নগরীর অলিগলি হয়ে যায় শুনশান নীরবতা।  

সুযোগ বুঝে জনশূন্য সেই সময়টাকে কাজে লাগাতে মাথা চাড়া দিয়ে ওঠে নানা অপরাধী চক্র। পুলিশের চোক ফাঁকি দিয়ে চুরি ডাকাতিসহ নানা অপরাধে ব্যস্ত হয়ে ওঠে এ চক্রটি। এমনই এক ঘটনা ঘটে গত ঈদের দিন রাতে। রাজধানীর চকবাজার মডেল থানার পূর্ব ইসলামবাগের একটি বাড়িতে ঘটে চুরির ঘটনা। চুরি হয় গুরুত্বপূর্ণ মালামাল। 

বিষটি নিয়ে চকবাজার মডেল থানায় মামলা হলে নড়ে চড়ে বসে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। পরে পুলিশের ধারাবাহিক অভিযানে বিভিন্ন জায়গা থেকে গ্রেফতার হয় চক্রের পাঁচ সদস্য। তাদের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হলে তদন্তে বেরিয়ে আসে গুরুত্বপূর্ণ তথ্য। চোর চক্রের মূল হোতা মামুনের দেয়া তথ্য মতে অন্য সদস্যদের থেকে উদ্ধার হয় দেশি বিদেশি ৫টি পিস্তল, একাধিক ম্যাগাজিনসহ কয়েক রাউন্ড গুলি।

এ বিষয়ে বিকেলে ডিএমপি মিডিয়া সেন্টার এক সংবাদ সম্মেলন ডাকেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ। তুলে ধরেন চোর চক্রের নানা তথ্য ও চুরির ঘটনা। 

সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, মূল হোতা মামুন ও তার মাসহ চক্রের অন্য সদস্যরা বিভিন্ন জায়গায় চুরি করতেন। উদ্ধারকৃত অস্ত্র গুলোও তাদের চুরি করা বলে জানান ডিএমপি। তাদের নামে রয়েছে বিভিন্ন থানায় একাধিক মামলা। 



এই চোর চক্রকে থামাতে পুলিশের তৎপরতা আরও জোরদার করার কথা জানান পুলিশের এই কর্মকর্তা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App