×

ভিডিও

মেসির মায়ামি লীগ টেবিলের শীর্ষে, শীর্ষে মেসিও

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৪, ০৮:১৬ পিএম

লিওনেল মেসি যেন হ্যামিলনের বাঁশিওয়ালা। তিনি জেতেন, জিতান দলকে। গোল করেন, গোল করানোতেও তিনি সিদ্ধহস্ত। ইউরোপ ছেড়ে যখন আমেরিকার অখ্যাত ক্লাবে যোগ দিলেন যখন, তখনই অনেকেই তার সমালোচনা করেছিল এমন সিদ্ধান্তের। 

সেই সমালোচনাকে উপেক্ষা করে, সাদামাটা ক্লাব ইন্টার মায়ামিকে নিয়ে গেলেন শীর্ষে। গত সিজনেই জিতিয়েছেন মহাদেশীয় শিরোপা। এই সিজনেও দুর্দান্ত মেসি, দুর্দান্ত ফর্মে তার ক্লাব মায়ামি। 

গত ২৮ এপ্রিল মেজর লিগ সকারের ম্যাচে নিউ ইংল্যান্ডকে তাদের মাঠেই ৪-১ গোলে উড়িয়ে দেয় ইন্টার মায়ামি। দলের সবকটি গোলেই অবদান রাখেন মেসি। দুই গোল করে চলতি মৌসুমের গোল স্কোরারদের তালিকায় নিজেকে সবার ওপরে তুলে নেন মেসি। লিগে ৭ ম্যাচ খেলে তার গোল এখন ৯টি। তবে আরও বড় এক কীর্তিতে তার নাম খোদাই হয়ে যায় এই ম্যাচ দিয়ে।

এই নিয়ে টানা পাঁচ ম্যাচে একাধিক গোলে অবদান রাখলেন মেসি। মেজর লিগ সকারের ইতিহাসে এমন কিছু আগে করতে পারেননি আর কোনও ফুটবলার।

মায়ামির বাকি দুটি গোল করেন বেঞ্জামিন ক্রেমাস্কি ও লুইস সুয়ারেজ। সেই দুই গোলেও ছিল মেসির ছোঁয়া।

মেসির গোলে মায়ামি সমতায় ফেরে ৩২তম মিনিটে। প্রতিপক্ষের একজনকে এড়িয়ে আরও দুজনের মাঝ দিয়ে রবার্ট টেইলর বক্সের ভেতর চমৎকার পাস দেন মেসিকে। বাঁ পায়ের শটে বল জালে জড়ান মায়ামি অধিনায়ক।

ম্যাচে সুয়ারেজেরও ছিল দারুণ এক গোল। এই জয়ে ১১ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে মেজর লিগ সকারের ইস্টার্ন কনফারেন্সের পয়েন্ট তালিকার শীর্ষে মায়ামি। ১০ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দুইয়ে সিনসিনাতি, ১৭ পয়েন্ট নিয়ে তিনে নিউ ইয়র্ক রেড বুলস।

কিছুদিন আগেই মেসি-সুয়ারেজ জুটি গোলের সেঞ্চুরি পূরণ করেন। মেসি-সুয়ারেজ একসঙ্গে খেলা শুরু করেন ২০১৪-১৫ মৌসুমে বার্সেলোনাতে। কাতালান ক্লাবটিতে এই জুটি ২০১৯-২০ মৌসুম পর্যন্ত একসঙ্গে খেলেন। এরপর ২০২৪ সাল থেকে আবারও তারা একসঙ্গে খেলছেন মায়ামিতে।

নিউ ইংল্যান্ডের বিপক্ষে মেসির অ্যাসিস্ট থেকে একটি গোল করেছেন সুয়ারেজ। তাতে মেসি-সুয়ারেজ জুটির ক্লাবের জন্য গোলে অবদান সংখ্যা দাঁড়াল ১০৪ এ। সুয়ারেজের অ্যাসিস্টে ৫৯ গোল করেছেন মেসি। আর মেসির অ্যাসিস্টে সুয়ারেজের গোল সংখ্যা ৪৫টি। দুজনেই আক্রমণ ভাগে থাকায় তাদের মধ্যে গোলের সংখ্যাটা বেশি। মেসি ও সুয়ারেজ একসঙ্গে মাঠে খেলেছেন ২৬৭ ম্যাচে।


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App