×

ভিডিও

গাজায় মৃত মায়ের পেট থেকে জন্ম হলো শিশুর!

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২২ এপ্রিল ২০২৪, ০১:০৯ পিএম

গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর অব্যাহত হামলায় ফিলিস্তিনে মৃতের সংখ্যা বেড়ে ৩৩ হাজারে দাঁড়িয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ৭৬ হাজারে বেশি মানুষ। দখলদার ইসরায়েল বাহিনীর নিরবচ্ছিন্ন বোমা হামলায় গাজা মৃত্যুকূপে পরিনত হয়েছে।

ফিলিস্তিনে অবরুদ্ধ গাজার রাফাহ নগরীতে ইসরায়েলের হামলায় এক অন্তঃসত্ত্বা মায়ের মৃত্যু হয়েছে। তবে আশ্চর্য বিষয় হলো তার পেটের সন্তানকে বাঁচাতে পেরেছেন চিকিৎসকরা। 

গত ২০ এপ্রিল রাতে রাফাহতে ভয়াবহ হামলা চালায় ইসরায়েলিরা। আর ওই হামলায় ১৯ ফিলিস্তিনি নিহত হন। ফিলিস্তিনের স্বাস্থ্য কর্মকর্তারা জানান, দুটি বাড়িতে এ হামলা হয়। নিহতদের মধ্যে একটি পরিবারের ১৩ শিশু রয়েছে।

প্রথম বাড়িতে হামলায় শুকরি আহমেদ জাওদা নামের এক যুবক, তার অন্তঃসত্ত্বা স্ত্রী সাবরিন আল- সাকানি ও তাদের এক মেয়ে নিহত হন। তবে অস্ত্রোপচার করে নিহত মায়ের পেটে থাকা সন্তানকে বাঁচিয়েছেন রাফাহর কুয়েতি হাসপাতালের চিকিৎসকরা।

মোহাম্মদ সালামা নামের এক চিকিৎসক শিশুটির দেখভাল করছেন। ১ দশমিক ৪ কেজি ওজনের এই কন্যা শিশুকে জরুরিভাবে অস্ত্রোপচার করে মায়ের পেট থেকে বের করা হয়। তার মা মৃত্যুর সময় ৩০ সপ্তাহের গর্ভবতী ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App