×

ভিডিও

কাকের সাথে ২ বছরের শিশুর বন্ধুত্ব দেখে অবাক নেট দুনিয়া!

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২৪, ১২:৪৩ পিএম

আমার মনে হয় অনেকেরই জানা আছে উইনি দ্য পুহ’র বিখ্যাত উক্তিটি "কখনও কখনও ছোট একটি ঘটনা আপনার হৃদয়ে সবচেয়ে বেশি জায়গা করে নেয়"। ঠিক সেরকমই ছোট একটি ঘটনা, যা সোশ্যাল মিডিয়ায় লক্ষ লক্ষ মানুষের হৃদয় কাড়তে সক্ষম হয়েছে।  


লক্ষ লক্ষ মানুষ অবাক হয়ে গিয়েছিল যখন ডেনমার্কের বাসিন্দা লের্ক লুনা সোশ্যাল মিডিয়ায় তার ছেলে অটো এবং একটি কাকের মধ্যে বন্ধুত্বের ভিডিওটি শেয়ার করেছিলেন। মুহূর্তেই ভিডিওটি ভাইরাল হয়ে যায় । 


আমরা সকলেই বাচ্চাদের তাদের পোষা প্রাণীর সাথে আজীবন বন্ধু হওয়ার গল্প শুনেছি, তবে সেই পোষা প্রাণীটি কাক হওয়ার কথা নিশ্চয়ই কেউ শোনেনি! লুনা বলেন "যখন আমরা ভিতরে যাই, রাসেল জানালার বাইরে বসে থাকবে কারণ সে চায় অটো তার সাথে বাইরে যাক। 


একদিন ল্যারকে লুনা হঠাৎ করে দেখেন তার জানালার পাশে একটা কাকের বাচ্চা বসে আছে। লুনা আশেপাশে খুঁজে দেখলেন পাখিটির বাবা-মা আছে কিনা। কাকের বাচ্চাটাও সেখান থেকে উড়ে যাচ্ছিল না। লুনা সিদ্ধান্ত নিলেন কাকের বাচ্চাটিকে নিজের বাসায় রাখবেন এবং তার নাম রাখে রাসেল ক্রো।


এরপর লুনা একদিন দেখলেন কাকটি তার ছোট ২বছরের বাচ্চা অটোর সাথে খেলতে পছন্দ করে। রাসেল ক্রো একটি বন্য পাখি, তাই সে সব সময় বাসার ভিতরে থাকে না। কিন্তু অটো যখন বাইরে থাকে, সে কখনই অটোর পাশ ছাড়বে না। লুনা খেয়াল করলেন রাসেলের সাথে অটোর একটা সুন্দর বন্ধুত্ব দেখা দিয়েছে।কাকটি অটোর সাথে অনায়াসে লাফিয়ে বেড়াচ্ছে, হাঁটার সময়, খেলার সময় এবং এমনকি জানালার ফলকে তার জন্য অপেক্ষা করছে।


এই ভিডিওতে আপনারাও খেয়াল করছেন মাত্র ২বছরের বাচ্চা অটোর সাথে রাসেলের সমীকরণটা কতোটা জমেছে। রাসেল যেদিকে যায় অটোও সেদিকে যায় আবার অটো যেদিকে যায় রাসেলও সব সময় তাকে অনুসরণ করে।


রাসেল আর অটোর এই বন্ধুত্বটি ব্রিটিশ শিল্পী, চিত্রকর এবং লেখক চার্লি ম্যাকেসি এবং তার আন্তর্জাতিকভাবে বেস্ট সেলিং বই, দ্য বয়, দ্য মোল, দ্য ফক্স অ্যান্ড দ্য হরসের কথা মনে করিয়ে দেয়। যে বইটি ২০১৯ সালের অক্টোবরে প্রকাশ হয়েছিলো এবং ২০২৩ সালে সেটি সেরা অ্যানিমেটেড শর্ট ফিল্ম হিসাবে অস্কার জিতেছিল। গল্পটি একটি ছেলে, একটি মোল, একটি শিয়াল এবং একটি ঘোড়ার মধ্যে অস্বাভাবিক বন্ধুত্ব নিয়ে লেখা হয়েছিলো। 


কিন্তু অটো এবং রাসেলের বন্ধুত্ব কেবল প্রমাণ করেছে যে যেখানে যত্ন, সহানুভূতি এবং মনোযোগ রয়েছে, সেখানে সত্যিকারের ভালবাসা এবং বিশুদ্ধ আনন্দ রয়েছে। এই দৃশ্যটি সোশ্যাল মিডিয়ায় ছাড়ার পর ভিডিওটির নিচে অসংখ্য মানুষ কমেন্ট করে। বন্য পাখি আর বাচ্চাটির বন্ধুত্বকে বিভিন্নভাবে সবাই প্রশংসা করেছে। 


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App