×

ভিডিও

ইরানের ভয়াবহ হামলায় তছনছ ইসরাইলের গোয়েন্দা কেন্দ্র ও বিমানঘাঁটি! দেখুন ভিডিওতে

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২৪, ০১:২৩ পিএম

দখলদার ইসরাইলে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে ইসরাইলের একটি গোয়েন্দা ঘাঁটি ও একটি বিমানঘাঁটি ধ্বংসের দাবি করেছে ইরান। দেশটির সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ মোহাম্মদ বাগেরি এমনটাই দাবি করেছেন। ১৪ এপ্রিল রোববার ইরানের রাষ্ট্রায়ত্ত একটি টেলিভিশন চ্যানেলে দেওয়া নিজের ভাষণে এমন দাবি করেন তিনি।

এর আগে সিরিয়ার দামেস্কে ইরানি কনস্যুলেটে ইসরাইলের হামলায় ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর দুই শীর্ষ কমান্ডারসহ ১১ জন নিহত হওয়ার পর এর প্রতিশোধ নেওয়ার ঘোষণা দেয় তেহরান। সেই ঘোষণার সূত্র ধরে গেল শনিবার রাতে ‘অপারেশন ট্রুথফুল প্রমিজের’ আওতায় ইসরাইলে হামলা চালায় ইরান। পাঁচ ঘণ্টা ধরে চলা সেই হামলায় তিন শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে তেহরান। 

ইরান বলেছে, দামেস্কে তাদের কনস্যুলেটে হামলার জবাব দিয়েছে প্রতিশ্রুতি অনুযায়ী এবং তা সীমিত আকারে। হামলায় ইরান ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র, ক্রুড ক্ষেপণাস্ত্র ও ড্রোন ব্যবহার করেছে। এ হামলাকে সফল বলে আখ্যা দিয়েছেন মোহাম্মদ বাগেরি। তিনি বলেন, ইরানের পক্ষ থেকে এই হামলাটি ইসরাইলের কোনো বেসামরিক ও অর্থনৈতিক লক্ষ্যবস্তুর উদ্দেশ্যে চালানো হয়নি। শুধুমাত্র সামরিক স্থাপনাগুলোকে লক্ষ্য করা হয়েছে। বিশেষ করে হেরমন পর্বতে ইসরাইলের একটি গোয়েন্দা ঘাঁটিতে হামলাটি চালানো হয়েছে। দামেস্কের ইরানি কনস্যুলেটে হামলায় ওই ঘাঁটি জড়িত। 


টাইমলাইন: ইরান–ইসরায়েল উত্তেজনা

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App