×

ভিডিও

ঈদ আনন্দে মাধবকুণ্ডে প্রকৃতিপ্রেমীদের উপচেপড়া ভিড়!

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২৪, ০৩:৪৫ পিএম

পবিত্র ঈদুল ফিতরের দিন থেকে দেশের প্রধান প্রাকৃতিক ঝর্ণা মাধবকুণ্ড জলপ্রপাত ও ইকোপার্কে পর্যটকের উপচেপড়া ভিড় জমেছে। ঈদের নামাজের পর থেকেই আনন্দ উপভোগে দর্শনার্থীরা আসতে শুরু করেন মাধবকুণ্ড জলপ্রপাতে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পর্যটকের আনাগোনায় মাধবকুণ্ড এলাকা মুখরিত হয়ে উঠে। যা ঈদের দ্বিতীয় এবং তৃতীয় দিনেও দেখা যায়। 


পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সিলেট ও মৌলভীবাজারসহ দেশের বিভিন্ন জেলা থেকে আগত প্রকৃতিপ্রেমীরা হালকা যানবাহনে মাধবকুণ্ডে ছুটে এসেছেন। দুপুরের পর থেকে উপচেপড়া ভিড়ে মুখরিত হয়ে উঠে জলপ্রপাত এলাকা। হৈ-হুল্লোড় আর নাচ-গানে আনন্দঘন সময় কাটান আগত পর্যটকরা। 


বড়লেখা উপজেলার আতলীঘাট এলাকা থেকে আগত তারেক আহমদ, মৌলভীবাজার থেকে আগত লুৎফুর রহমান, জুড়ী থেকে আগত আরিফুর রহমান সায়মন ও মাহফুজ নাঈম সহ অনেকেই জানান, বেশ কয়েক বছর ধরেই তারা ঈদের দিন মাধবকুণ্ডে বেড়াতে যান। এখানে আসতে তাদের ভালো লাগে বলেও জানান আগতরা।


গত ঈদ পর্যন্ত তেমন লোকজনের আনাগোনা দেখেননি। এবার যেন মাধবকুণ্ডে ঈদ-আনন্দ উপভোগে লোকজন হুমড়ি খেয়েছেন। তাই মাধবকুণ্ডও যেন নতুন করে প্রাণ ফিরে পেয়েছে। আর এতো পর্যটকের একসাথে উপস্থিতি মনে হয় এ যেন এক অন্যরকম মিলনমেলা। আনন্দে মাতোয়ারা বিভিন্ন বয়সের পর্যটকরা।


মাধবকুণ্ড ইকোপার্কের ইজারাদাররা জানান, সকাল ১০টা থেকেই মাধবকুণ্ডে লোকজন আসতে শুরু করেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পর্যটকের আগমনও বাড়তে থাকে। ঈদের দিন থেকে শুরু করে এখন প্রতিদিন অন্তত ২৫/৩০ হাজার পর্যটক মাধবকুণ্ডে প্রবেশ করছে। এতো পর্যটক একসাথে দেখে খুশি তারা--


পর্যটন পুলিশ, বনবিভাগ আর থানা পুলিশের বিশেষ নজরদারিতে আগত দর্শনার্থীরা প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা অবধি নির্বিঘ্নে আনন্দ উপভোগ করছেন। একসাথে এতো পর্যটকদের উপস্থিতিতে পর্যটন সংশ্লিষ্টদের মুখেও হাসি ফুটেছে। 


প্রতিদিন এতো পর্যটকের উপস্থিতি থাকলেও নিরাপত্তার কোন ঘাটতি লক্ষ করা যায়নি । এ ব্যপারে মাধবকুণ্ড পর্যটন পুলিশের ইন্সপেক্টর ফয়সল আতিকের সাথে কথা বললে তিনি জানান, ঈদের ছুটিতে পর্যটকরা যাতে নির্বিঘ্নে মাধবকুণ্ডের সৌন্দর্য উপভোগ করতে পারেন সেজন্য বাড়তি নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। 


বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস জানান, মাধবকুণ্ডে আগত পর্যটকের সব ধরনের সহযোগিতা প্রদানের জন্য বন বিভাগ ব্যবস্থা নিয়েছে। বিগত কয়েক বছরের মধ্যে এবার ঈদের দিন থেকে রেকর্ড সংখ্যক পর্যটকের আগমন ঘটেছে। আরও বেশ কয়েকদিন তা অব্যাহত থাকবে বলে তিনি আশা করছেন।


পর্যটন পুলিশের সার্বক্ষণিক নজরদারির কারণে এখানে কোন ধরণের প্রতিবন্ধকতা ছাড়াই স্থানীয় ও দূরের পর্যটকরা আনন্দ উপভোগ করে বাড়ি ফিরছেন। ঈদের ছুটি ও পহেলা বৈশাখে মাধবকুণ্ডে ব্যাপক পর্যটকের আগমন ঘটার সম্ভাবনাকে মাথায় রেখেই সাজানো হয়েছে বলে জানান কর্তৃপক্ষ ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App