×

ভিডিও

সৌন্দর্য বাড়াতে থাপ্পড় খেতে আগ্রহ বাড়ছে নারীদের!

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২৪, ১১:১০ এএম

সুন্দর হতে কে না চায়? সবাই চায় তাকে দেখতে সুন্দর লাগুক। মানুষ মাত্রই সৌন্দর্যপ্রেমী। ত্বকের সৌন্দর্য বাড়ানোর জন্য নানা রকম টোটকা ব্যবহার করে থাকেন অনেকেই। কিন্তু জানেন কি- সৌন্দর্য বাড়ানোর এক অদ্ভুত এবং অতি কার্যকর পদ্ধতি হচ্ছে থাপ্পড় থেরাপি! কী, শুনে অবাক হচ্ছেন? ভাবছেন- সৌন্দর্য বাড়ানোর জন্য এ আবার কেমন থেরাপি? জানলে অবাক হবেন- পৃথিবীর একটি দেশে থাপ্পড় দিয়ে সৌন্দর্য বৃদ্ধির থেরাপি প্রচলিত রয়েছে অনেক আগে থেকেই। চলুন এবার জেনে নেই, কোন দেশে এই অদ্ভুত থেরাপি আজও প্রচলিত রয়েছে, আর কীভাবেই বা এই পদ্ধতি কাজ করে।


জেনে অবাক হবেন- সৌন্দর্য বাড়ানোর জন্য থাপ্পড় থেরাপির মতো এই অদ্ভুত থেরাপি প্রচলিত রয়েছে দক্ষিণ কোরিয়ায়, যেটি সেখানকার বেশ জনপ্রিয় থেরাপি। দক্ষিণ কোরিয়ার নারীরা শত শত বছর ধরে থাপ্পড় থেরাপি ব্যবহার করে আসছেন। সৌন্দর্য বাড়াতে প্রতিদিন নিজেদের গালে অন্তত ৫০টি চড় মারেন তারা। এটা বিশ্বাস করা হয় যে এই থেরাপি ত্বকের উন্নতি করে। এতে করে নারীরা নাকি আগের চেয়ে বেশি সুন্দরী হয়ে ওঠেন।


তবে থাপ্পড় থেরাপির অর্থ এটা নয় যে কাউকে খুব জোরে জোরে চড় মারা হয়। খুব আরামে এবং হালকা হাতে তারা গালে চড় মারেন। নারীরা তাদের নিজের হাতেই এই থেরাপি ব্যবহার করে থাকেন। পদ্ধতি অনুযায়ী, উভয় গালে তীক্ষ্ণভাবে নিজের হাত দিয়ে চাপ দিতে হবে। যদিও এ থেরাপি প্রাচীনকাল থেকে দক্ষিণ কোরিয়ায় প্রচলিত, কিন্তু ধীরে ধীরে থেরাপিটি সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে। 


থেরাপি হিসেবে গালে হালকা থাপ্পড় দেওয়া হলে মুখের প্রতিটি অংশে রক্তের প্রবাহ বেড়ে যায়। যা ত্বক পরিষ্কার করতে সাহায্য করে। থাপ্পড়ের কারণে মুখে রক্ত সঞ্চালন সতেজভাবে হয়। এতে মুখ উজ্জ্বল হয়। এমনটা বিশ্বাস করে দক্ষিণ কোরিয়ার মানুষ। তাই দক্ষিণ কোরিয়ার নারীরা প্রতিদিন এ থেরাপি ব্যবহার করেন।


কোরিয়ান নারীরা ছোট থেকেই এ থেরাপি ব্যবহার করা শুরু করেন। যে কারণে বড় হতে হতে তাদের ত্বক অনেকটাই উজ্জ্বল হয়ে ওঠে। নারী ছাড়াও দক্ষিণ কোরিয়ার পুরুষরাও এই থেরাপি ব্যবহার করেন। কোরিয়ার মানুষ বিশ্বাস করেন, থেরাপিটি সঠিকভাবে ব্যবহার করা গেলে ত্বককে দীর্ঘ সময়ের জন্য তরুণ রাখা যায়। তাই অ্যান্টি-এজিং থেরাপি হিসেবেও এটি কোরিয়ায় বেশ পরিচিত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App