×

ভিডিও

ঈদে রাজের আরেকটি সিনেমা ‘ওমর’

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১১ এপ্রিল ২০২৪, ০৩:২৭ পিএম

ঈদে মুক্তি পাবে মোস্তফা কামাল রাজের পরিচালনায় সিনেমা ‘ওমর’। সিনেমাটির তিন মিনিট দৈর্ঘ্যের ট্রেলারের পুরোটা সময়জুড়ে ছিল থ্রিলার আর সাসপেন্স। এবারের ঈদটা অভিনেতা শরীফুল রাজের বলায় যায়। এরই মাঝে তার আরেকটি সিনেমা দেয়ালের দেশের ট্রেলার দর্শকমহলে ব্যাপক সারা ফেলেছে। এই ছবিতেও রাজকে দেখা যাবে রহস্যে জটের অংশ হিসেবে। 


সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ট্রেলারে দেখা যায়, দুই ‘হাওয়া’ অভিনেতা নাসির উদ্দিন খান ও শরীফুল রাজকে। ছিলেন কলকাতার নায়িকা দর্শনা বণিক এবং শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু, এরফান মৃধা শিবলু, আবু হুরায়রা তানভীরসহ অনেকে।


ওমর সিনেমার ট্রেলার দেখে অনেকে বলছেন, দেশীয় সিনেমার ছক ভেঙে করা রহস্যময় থ্রিলার গল্প ‘ওমর’। একটি খুন ও সেটিকে ধামাচাপা দেওয়ার ঘটনা হয়তো বলছেন পরিচালক।


সংবাদ সম্মেলনে  কথা বলেছেন  ছবির নায়ক শরীফুল রাজ। কৃতজ্ঞতা প্রকাশ করলেন নির্মাতা রাজ ও ‘ওমর’ টিমের প্রতি। রাজ জানান, এই ছবির কাজ করার সময় তিনি লম্বা সময় শুটিংয়ের বাইরে ছিলেন। রাজের ভাষ্য, ‘সে সময় আমি মানসিক ট্রমার মধ্যে ছিলাম। সেই ট্রমা কাটিয়ে ওঠার জার্নি হল এই ছবি। আমি রাজ ভাইয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই এই অনুষ্ঠানে দাঁড়িয়ে। ওই সময়টাতে তিনি আমাকে যে মানসিক শক্তি জুগিয়েছেন, সেটা বলে বুঝাতে পারব না। ছবির প্রতিজন শিল্পী আর পুরো ইউনিট আমার টেককেয়ার করেছে, সাহস জুগিয়েছে। এই কৃতজ্ঞতা আমি আজীবন মনে রাখব।’


‘ওমর’ ছবি উৎসর্গ করা হয়েছে লেখক-নির্মাতা হুমায়ূন আহমেদ ও চিত্রনায়ক-প্রযোজক মান্নাকে। উৎসর্গ করার কারণ হিসেবে নির্মাতা বললেন, ‘এই দুজন মানুষকে ছবিটি উৎসর্গ করার মূল কারণ, তাদের প্রতি আমার শ্রদ্ধা ও ভালোবাসা নিবেদন করা। হুমায়ূন আহমেদ আমার সবচেয়ে প্রিয় লেখক। ওনার লেখা এবং নির্মাণ আমাকে অনেক অনুপ্রাণিত করেছে। আর নায়ক মান্না আমার অনেক প্রিয়, এমনকি আমার সিনেমার নায়ক শরীফুল রাজেরও প্রিয়। কেন এত প্রিয়, জানতে হলে প্রেক্ষাগৃহে গিয়ে দেখতে হবে ছবিটি।’


ছবিতে শরীফুল রাজের বিপরীতে দেখা যাবে দর্শনাকে। রাজের অভিনয় প্রশংসা করে এই ভারতীয় নায়িকা বলেন, ‘রাজ আমার কাছে খুবই ভালো অভিনেতা, স্মার্ট অভিনেতা বলে মনে হয়েছে। কাজের সময় তিনি খুবই মনোযোগী শিল্পী। 


সিদ্দিক আহমেদের চিত্রনাট্যে মাস্টার কমিউনিকেশনস প্রযোজিত ছবিটি আসন্ন ঈদুল ফিতরে মুক্তি পাবে প্রেক্ষাগৃহে। প্রসঙ্গত, এর আগে মুহাম্মদ মোস্তফা কামাল রাজ নির্মাণ করেছেন ‘প্রজাপতি’, ‘তারকাঁটা’, ‘সম্রাট’, ‘যদি একদিন’ ছবিগুলো।


এর আগে ৩১ মার্চ ছবির একটি পোস্টার প্রকাশ করেন পরিচালক। পোস্টারটি নিয়েও সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা হয়। পোস্টারে স্থান পেয়েছে একসঙ্গে ৭ পুরুষ চরিত্রের ছবি! সবাই পরিচিত মুখ, যাদের প্রত্যেকেই এই শহরের নাটক, সিনেমা ও ওটিটি কনটেন্টের প্রমাণিত অভিনেতা।


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App